সোমবার, মে ৬, ২০২৪
প্রচ্ছদজাতীয়লন্ডনের উদ্দেশে রওনা নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

লন্ডনের উদ্দেশে রওনা নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

জাতিসংঘ সাধারণ পরিষদের ৭২তম অধিবেশনে অংশগ্রহণ শেষে ওয়াশিংটন থেকে লন্ডনের উদ্দেশে রওনা নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার বাংলাদেশ সময় সকাল সোয়া ৮টার দিকে ইউনাইটেড এয়ারলাইন্স ফ্লাইটে করে তিনি ওয়াশিংটন ত্যাগ করেন। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম এ তথ্য জানান। যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়াউদ্দিন প্রধানমন্ত্রীকে বিমানবন্দরে বিদায় জানান।

বিমানটি লন্ডনের হিথরো আন্তর্জ‍াতিক বিমানবন্দরে বাংলাদেশ সময় বিকেল ৩টায় অবতরণের কথা রয়েছে। সেখানে যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার নাজমুল কাওনাইন শেখ হাসিনাকে স্বাগত জানাবেন। লন্ডনে তিনদিন থাকার পরে প্রধানমন্ত্রী আগামী ৭ অক্টোবর দেশে ফিরবেন। জাতিসংঘ সাধারণ পরিষদের ৭২তম অধিবেশনে যোগদান শেষে শেখ হাসিনা ২২ সেপ্টেম্বর নিউইয়র্ক থেকে ওয়াশিংটনে যান।

সেখানে এক সপ্তাহ অবস্থানের পর ২ অক্টোবর লন্ডন হয়ে তার দেশে ফেরার কথা ছিল। কিন্তু ২৫ সেপ্টেম্বর ওয়াশিংটনে প্রধানমন্ত্রীর গলব্লাডারে অস্ত্রোপচারের কারণে তার দেশে ফেরার সময় পিছিয়ে যায়।  প্রধানমন্ত্রী জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে ১৭ সেপ্টেম্বর নিউইয়র্কে পৌঁছ‍ান।

আরও পড়ুন

সর্বশেষ