মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েমণ্ডপ ঘিরে নিরাপত্তাবলয় তৈরি করা হয়েছে

মণ্ডপ ঘিরে নিরাপত্তাবলয় তৈরি করা হয়েছে

সারা দেশে সব পূজামণ্ডপ ঘিরে নিরাপত্তাবলয় গড়ে তোলা হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। মঙ্গলবার সকালে রাজধানীর বনানীতে দুর্গাপূজার প্রথম আনুষ্ঠানিকতা মহালয়ার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা উপলক্ষে সব ধরনের নিরাপত্তাব্যবস্থা নেয়া হয়েছে। এবার অন্যবারের তুলনায় নিরাপত্তাব্যবস্থা আরও  জোরদার করা হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি পূজা কমিটির নিজস্ব ভলান্টিয়াররাও নিরাপত্তা রক্ষায় কাজ করছে।

তিনি বলেন, পূজা মণ্ডপে জঙ্গি হামলার কোনো আশঙ্কা নেই। প্রত্যেকটি মণ্ডপ সিসি ক্যামেরা দ্বারা বেষ্টিত। দেশজুড়ে নিরাপত্তাবলয় গড়ে তোলা হয়েছে। প্রতিমা বিসর্জনের কাজ বিকাল ৩টা থেকে রাত ৮টার মধ্যে শেষ করার আহ্বান জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

মন্ত্রী জানান, রাজধানীতে ২৩১টি মণ্ডপসহ সারা দেশে এ বছর ৩ হাজার ৭৭টি পূজা মণ্ডপে পূজার আয়োজন করা হয়েছে। এসব মণ্ডপে পুলিশ-র‌্যাব ও অন্যান্য বাহিনীর সঙ্গে এক  লাখ ৬৮ হাজার আনসার সদস্য নিরাপত্তা রক্ষায় কাজ করছেন। আগামী ২৬ সেপ্টেম্বর ষষ্ঠীতে দেবী দুর্গার বোধন, আমন্ত্রণ ও অধিবাসের মধ্য দিয়ে শুরু হবে পাঁচ দিনের শারদীয় দুর্গাপূজার আনুষ্ঠানিকতা।

আরও পড়ুন

সর্বশেষ