রবিবার, মে ৫, ২০২৪
প্রচ্ছদঅর্থ ও বানিজ্য সময়প্রথম ছয় মাসে ৩৯ শতাংশ মুনাফা বেড়েছে ব্র্যাক ব্যাংকের

প্রথম ছয় মাসে ৩৯ শতাংশ মুনাফা বেড়েছে ব্র্যাক ব্যাংকের

brac mdগত বছরের তুলনায় চলতি বছর প্রথম ছয় মাসে ব্র্যাক ব্যাংকের মুনাফা বেড়েছে। ২০১৭ সালের প্রথম ছয় মাসে অর্থাৎ জানুয়ারি-জুনে পূর্ববর্তী বছরের একই সময়ের তুলনায় কন্সলিডেটেড ভিত্তিতে ব্র্যাক ব্যাংক লিমিটেডের কর-পরবর্তী মুনাফা প্রবৃদ্ধি হয়েছে ৩৯ শতাংশ।

ব্র্যাক ব্যাংক লিমিটেডের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য দেওয়া হয়। বৃহস্পতিবার প্রতিষ্ঠানের প্রধান কার্যালয়ে ব্র্যাক ব্যাংক লিমিটেড অর্ধবার্ষিক আর্থিক ফলাফল প্রকাশ করে। অনুষ্ঠানে দেশি ও বিদেশি বিনিয়োগ বিশ্লেষক ও পুঁজিবাজার বিশেষজ্ঞরা অংশগ্রহণ করেন। অনুষ্ঠানটি ইন্টারনেটে সরাসরি সম্প্রচার করা হয় যেখানে বিদেশি বিনিয়োগকারীরা সরাসরি প্রশ্ন করার সুযোগ পান।

কন্সলিডেটেড ভিত্তিতে জানুয়ারি-জুন ২০১৭ সময়ে কর-পরবর্তী মুনাফা হয়েছে ২৪২ কোটি ১০ লাখ টাকা। পূর্ববর্তী বছরের একই সময়ে ছিল ১৭৪ কোটি ৬০ লাখ টাকা। জুন ২০১৭ এ শেয়ারপ্রতি নিট অ্যাসেট ভ্যালু হয়েছে ২৭ দশমিক ৮৬ টাকা। গত বছর জুনে এর পরিমাণ ছিল ২৬ দশমিক ১৫ টাকা। জানুয়ারি-জুন ২০১৭ সময়ে কন্সলিডেটেড ভিত্তিতে শেয়ারপ্রতি আয় হয়েছে ২ দশমিক ৬৬ টাকা, যা পূর্ববর্তী বছরের একই সময়ে ছিল ২ দশমিক ১০ টাকা।

ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম আর এফ হোসেন ব্যাংকের আর্থিক অবস্থা তুলে ধরেন এবং দেশি ও বিদেশি বিনিয়োগকারীদের নানা প্রশ্নের উত্তর দেন। ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) ও চিফ ফাইনানশিয়াল অফিসার (সিএফও) আবদুল কাদের জোয়াদ্দার এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম আর এফ হোসেন বলেন, ‘নির্ধারিত সেগমেন্টে কঠোর বাজার পরিস্থিতি ও প্রতিযোগিতামূলক পরিবেশ সত্ত্বেও ২০১৭ সালের প্রথম ছয় মাসে আমরা ভালো ফলাফল অর্জন করেছি। এ জন্য আমরা আনন্দিত। তিনি আরো বলেন, ব্র্যাক ব্যাংক ২০১৬ সালে অর্জিত অসাধারণ প্রবৃদ্ধির গতিশীলতা অব্যাহত রেখেছে এবং দেশের সেরা ব্যাংক হওয়ার অগ্রযাত্রায় দৃঢ়ভাবে এগিয়ে চলেছে।

আরও পড়ুন

সর্বশেষ