সোমবার, মে ৬, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েচট্টগ্রাম বিভাগবন্যার্তদের পাশে দাঁড়ালেন এনআরবি গ্লোবাল ব্যাংক

বন্যার্তদের পাশে দাঁড়ালেন এনআরবি গ্লোবাল ব্যাংক

বন্যার্তদের পাশে দাঁড়াতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মন্ত্রী ও দলীয় নেতাকর্মীসহ সবার প্রতি আহ্বান জানিয়েছেন। গত সোমবার সচিবালয়ে মন্ত্রী পরিষদের বৈঠকে প্রধানমন্ত্রী বন্যা দুর্গতদের জন্য পর্যাপ্ত ত্রাণ দেওয়ার নির্দেশ দিয়েছেন। তিনি বলেন, যার যেখানে যতটুকু সুযোগ আছে সেখান থেকে বন্যার্তদের পাশে দাঁড়ান। বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য আর্ত-মানবতার ডাকে সাড়া দেন যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের সিনিয়র যুগ্ন-সাধারণ সম্পাদক এবং এনআরবি গ্লোবাল ব্যাংকের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান নিজাম চৌধরী এবং নিউইয়র্ক মহানগর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকারিয়া চৌধুরী।

nizam chy feni relifএনআরবি গ্লোবাল ব্যাংকের পক্ষ থেকে ফেনী জেলার অন্তরগত দাগনভূঁঞা উপজেলা- ১নং সিন্দুরপুর ইউনিয়নের শরীফপুর, নেকান্তপুর, সাদেকপুর, নারায়ণপুর, কৈ-খালী ও গৌতমখালীসহ আরো কয়েকটি বন্যা কবলিত এলাকায় ঘুরে ঘুরে দেখেন ও বন্যায় ক্ষতিগ্রস্তদের খোঁজ-খবর নেন। এ সময় তিনি প্রায় ৫০০ পরিবারের জন্য চাল, ডাল, আলু, মুঁড়ি, পেয়াজ, হলুদ, মরিচ, তেল, লবণ, মোমবাতি ও ওষুধ সামগ্রীসহ (প্রতিটি- ২০কেজী) ইত্যাদি ত্রাণ বিতরণ করেন। তিনি সব সময় বন্যা, ঘূর্ণিঝড়সহ দেশের যে কোন প্রাকৃতিক দুর্যোগে আর্ত-মানবতার সেবায় এগিয়ে আসেন। ভারি বর্ষণ ও উজানের ক্রমাগত পানি প্রভাহের ফলে এসব এলাকার বাড়ি-ঘর, রাস্তা-ঘাট পানির নিচে তলিয়ে যায়। ফলে এলাকার বহু মৎস্যজীবি ও কৃষক লক্ষ লক্ষ টাকার ক্ষতির সম্মুখিন হয়।

বিতরণের সময়ে তাদের সঙ্গে উপস্থিত ছিলেন ফেনী ১ আসনের মহিলা সংসদ সদস্য জাহানারা আক্তার সুরমা, দাগনভূঁঞা উপজেলা চেয়ারম্যান জনাব- দিদারুল কবির রতন, দাগনভূঁঞা উপজেলা ভাইস চেয়ারম্যান জয়নাল আবেদীন মামুন, আওয়ামীলীগ নেতা আকরাম হোসেন হুমায়ন, দাগনভূঁঞা থানার বর্তমান ওসি আবুল কালাম আজাদ, সিন্দুরপুর ইউনিয়নের চেয়ারম্যান জনাব নূর নবী এবং জায়লস্কর ইউনিয়নের চেয়ারম্যান জনাব মামুনুর রশিদ মিলন প্রমুখ।

আরও পড়ুন

সর্বশেষ