সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
প্রচ্ছদটপবন্যাদুর্গত বানভাসি মানুষ ত্রাণের জন্য হাহাকার করছে। বন্যাদুর্গতদের পাশে নেই সরকার

বন্যাদুর্গত বানভাসি মানুষ ত্রাণের জন্য হাহাকার করছে। বন্যাদুর্গতদের পাশে নেই সরকার

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বন্যাদুর্গত বানভাসি মানুষ ত্রাণের জন্য হাহাকার করছে। বন্যাদুর্গতদের পাশে নেই সরকার। শুক্রবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন রুহুল কবির রিজভী। রুহুল কবির রিজভী বলেন, সরকারের দু-একজন মন্ত্রী ফটোসেশন করে ঢাকায় ফিরে আসছেন। আর স্থানীয় প্রশাসন যৎসামান্য ত্রাণসামগ্রী নিয়ে গেলেও তা আওয়ামী লীগ নেতাকর্মীরা লুট করে নিয়ে যাচ্ছেন।

রুহুল কবির রিজভী আরো বলেন, জনগণের ভোটে নির্বাচিত নয় বলেই তাঁরা বানভাসি মানুষের পাশে দাঁড়ানোর প্রয়োজন অনুভব করছেন না। সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী বলেন, চালের দাম বৃদ্ধিতে সরকারের ব্যর্থতা ঢাকতে ব্যবসায়ীদের দায়ী করছেন খাদ্যমন্ত্রী। বন্যাদুর্গত এলাকায় সরকারিভাবে ত্রাণতৎপরতা তরান্বিত করার দাবি জানিয়ে দলীয় নেতাকর্মীদের ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানান তিনি।

অন্য এক আলোচনা অনুষ্ঠানে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেন, বন্যার্তদের ত্রাণ চুরি করছে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা। তিনি বলেন, আপদকালীন সময়ের জন্য দেশে ১০ লাখ টন খাদ্যশস্য মজুদের কথা থাকলেও সরকারের আগাম প্রস্তুতি না থাকায় চালের মজুদে ঘাটতি দেখা দিয়েছে।

আরও পড়ুন

সর্বশেষ