শুক্রবার, মে ১৭, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েসিরাজগঞ্জে বন্দুকযুদ্ধে শীর্ষসন্ত্রাসী হালিম নিহত

সিরাজগঞ্জে বন্দুকযুদ্ধে শীর্ষসন্ত্রাসী হালিম নিহত

সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলায় কথিত বন্দুকযুদ্ধে আব্দুল হালিম সরকার (৫৫) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন বলে জানিয়েছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। পুলিশের এই এলিট ফোর্সের পক্ষ থেকে দাবি করা হয়েছে, হালিম তাঁদের তালিকাভুক্ত শীর্ষসন্ত্রাসী। এ সময় র‌্যাব সদস্য সিপাহী আনোয়ার ও এল এস শাহ আলম আহত হয়েছেন। মঙ্গলবার দিবাগত রাত আড়াইটার দিকে উপজেলার চক শাহবাজপুর উত্তরপাড়া গ্রামে ঢাকা-রাজশাহী মহাসড়কের ঝাঐল ওভারব্রিজ এলাকায় এ ‘বন্দুকযুদ্ধ’ হয়।

নিহত আব্দুল হালিম উপজেলার পাঁচবাড়ীয়া গ্রামের মৃত কামাল সরকারের ছেলে। তাঁর বিরুদ্ধে হত্যা ও সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। র‌্যাব-১২ স্পেশাল কোম্পানি সিরাজগঞ্জ ক্যাম্পের কমান্ডার মেজর সাফায়াত আহম্মদ সুমন দাবি করেন, মঙ্গলবার গভীর রাতে ঝাঐল ওভারব্রিজ এলাকায় সংঘবদ্ধ একদল সন্ত্রাসী ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল এমন গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব সেখানে অভিযান চালায়।

র‌্যাবের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা গুলি ছোড়ে। র‌্যাবও পাল্টা গুলি ছুড়লে উভয়পক্ষের মধ্যে বেশ কিছুক্ষণ গুলিবিনিময় হয়। একপর্যায়ে সন্ত্রাসীরা পিছু হটে পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ আব্দুল হালিমের লাশ উদ্ধার করা হয়। ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, একটি গুলি, একটি ম্যাগজিন, দুটি রামদা ও ছোরা জব্দ করা হয়। র‌্যাব কমান্ডার আরো জানান, নিহত আব্দুল হালিমের বিরুদ্ধে হত্যা ও সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগে থানায় একাধিক মামলা রয়েছে। কামারখন্দ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাসুদেব সিনহা জানান, ভোরে পুলিশ লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিরাজগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে। সিরাজগঞ্জ সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. মামীমুল ইসলাম বলেন, রাত সোয়া ৩টার দিকে র‌্যাব সদস্যরা মৃত অবস্থায় লাশটি সদর হাসপাতালে নিয়ে আসেন। তাঁর মাথায় ও বুকে আঘাতের চিহ্ন রয়েছে।

আরও পড়ুন

সর্বশেষ