শুক্রবার, মে ১৭, ২০২৪
প্রচ্ছদজাতীয়আইজিপি কোনো রাজনৈতিক বক্তব্য দেননি

আইজিপি কোনো রাজনৈতিক বক্তব্য দেননি

বিভিন্ন পত্রিকায় প্রকাশিত ‘রাজনৈতিক বক্তব্য দেওয়া আইজিপির কাজ নয়: জাসদ’ শীর্ষক সংবাদের প্রতিবাদ জানিয়েছে পুলিশ সদর দফতর। আগস্ট ২০ বিকালে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ প্রতিবাদ জানায় পুলিশ।  সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ পুলিশ বৃহস্পতিবার স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি ও আলোচনা সভার আয়োজন করে’। ‌

সভাপতির বক্তব্যে আইজিপি কোনো রাজনৈতিক বক্তব্য দেননি। স্বাধীনতার পর পরই জাতির জনক যুদ্ধবিধ্বস্ত দেশকে পুনর্গঠন ও জনকল্যাণে যেসব পদক্ষেপ গ্রহণ করেছিলেন তিনি সে সম্পর্কে আলোকপাত করেন। ওই সময় বঙ্গবন্ধু যে সকল প্রতিকূল পরিবেশের সম্মুখীন হয়েছেন তা আলোকপাত করতে গিয়ে প্রসঙ্গক্রমে আলোচনায় বিভিন্ন ঘটনা উঠে এসেছে’। আইজিপি প্রকৃত ইতিহাস এবং প্রত্যক্ষ অভিজ্ঞতার আলোকে ইতিহাসের ঘটনাবলীর প্রেক্ষাপটে বক্তব্য রেখেছেন। সঠিক ইতিহাস জানা এবং বর্তমান প্রজন্মকে জানানো প্রত্যেক নাগরিকের অধিকার’।

‘আইজিপি  কোনো ব্যক্তি, গোষ্ঠী, রাজনৈতিক দল বা সংগঠনকে উদ্দেশ্য করে বক্তব্য দেননি। তার বক্তব্যে কেউ সংক্ষুব্ধ হয়ে থাকলে বিষয়টি বাস্তবতার আলোকে নমনীয়ভাবে দেখার জন্য অনুরোধ জানানো হচ্ছে’। ১৮ আগস্ট রাজারবাগ পুলিশ লাইন্সের শহীদ এসআই শিরু মিয়া মিলনায়তনে অনুষ্ঠিত ওই আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী  মোহাম্মদ নাসিম।

আরও পড়ুন

সর্বশেষ