শুক্রবার, মে ১৭, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েফরিদপুরের ভাঙ্গায় ১৪৪ ধারা

ফরিদপুরের ভাঙ্গায় ১৪৪ ধারা

ফরিদপুরের ভাঙ্গা উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে একই স্থানে পাল্টা-পাল্টি সমাবেশ ডাকায় ১৪৪ ধারা জারি করেছে পুলিশ। আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফরউল্যা সমর্থিত নৌকার প্রার্থী ও বর্তমান স্বতন্ত্র এমপি মজিবুর রহমান চৌধুরী নিক্সন সমর্থিত প্রার্থীরা একই স্থানে সমাবেশ ডাকায় দুদলের সমর্থকদের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। মঙ্গলবার বিকালে ঘারুয়া ইউনিয়নের শরীফাবাদ মাঠে সমাবেশ করতে দুদলই মঞ্চ তৈরি করেছে। উভয় দলই স্ব স্ব স্থানে মিটিং সমাবেশ করতে এখনো অনড় রয়েছেন। দুদলই লোকজন জড়ো করতে গ্রামে গ্রামে প্রচারণা চালাচ্ছেন।

এ ব্যাপারে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম তোতা জানান, আমাদের সমাবেশ পূর্ব নির্ধারিত, সেখানে স্বতন্ত্র এমপির লোকজন আমাদের সমাবেশস্থলে তারাও সমাবেশ করতে চায়। আমরা বিষয়টি থানা এবং ইউএনও নিকট আবেদন করেছি। এদিকে এমপি সমর্থিত মোঃ আল হাবিব জানান, শরীফাবাদ মাঠে আমরা সমাবেশ আগেই ডেকেছি, তবে এমপি মহোদয় সমাবেশে সকল বাধা উপেক্ষা করে যোগদান করবেই।

ভাঙ্গা থানা অফিসার ইনচার্জ মো. মিজানুর রহমান বলেন, বিষয়টি নিয়ে আমরা দুই গ্রুপের সঙ্গে কথা বলেছি। কোনো গ্রুপই তাদের অবস্থান থেকে সরে না আসায় সমাবেশ স্থলে বেলা ১১টা থেকে রাত ১০টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে। সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। কোনো গ্রুপকেই ১৪৪ ধারা জারি করায় সমাবেশ করতে দেওয়া হবে না বলেও জানান ওই কর্মকর্তা।

আরও পড়ুন

সর্বশেষ