শুক্রবার, মে ১৭, ২০২৪
প্রচ্ছদঅর্থ ও বানিজ্য সময়রিজার্ভ চুরির ঘটনা তদন্তে সিআইডির ৩ কর্মকর্তা ফিলিপাইন যাচ্ছেন

রিজার্ভ চুরির ঘটনা তদন্তে সিআইডির ৩ কর্মকর্তা ফিলিপাইন যাচ্ছেন

বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির ঘটনায় রাজধানীর মতিঝিল থানায় দায়ের করা মামলার তদন্তের সঙ্গে সংশ্লিষ্ট সিআইডির তিন কর্মকর্তা আজ মঙ্গলবার ফিলিপাইন যাচ্ছেন। ফিলিপাইনগামী তিন সদস্যের তদন্তদলে রয়েছেন সিআইডির ডিআইজি সাইফুল আলম, বিশেষ পুলিশ সুপার আবদুল্লাহ হেল বাকী এবং অতিরিক্ত পুলিশ সুপার রায়হানুল ইসলাম।

এছাড়া অর্থ জালিয়াতির ওই ঘটনায় তিন সদস্যের আরেকটি তদন্ত দলের শিগগিরই শ্রীলংকায় যাওয়ার কথা রয়েছে বলে জানা গেছে। ডিআইজি সাইফুল আলম জানান, তদন্তকাজে তারা তিনজন ফিলিপাইনের উদ্দেশে মঙ্গলবার রাতে রওয়ানা হচ্ছেন। তারা সেখানে অন্তত ১০ দিন অবস্থান করবেন। তবে ২/১ দিন কমবেশিও হতে পারে। চুরি হওয়া অর্থ ফিরিয়ে আনাই তাদের মূল উদ্দেশ্য জানিয়ে ডিআইজি বলেন, সেখানে এই ঘটনা নিয়ে যারা তদন্ত করছেন, তাদের সঙ্গে কথা বলা ছাড়াও তথ্য আদান প্রদান করা হবে।

এদিকে রিজার্ভ লোপাটের ঘটনায় বাংলাদেশ ব্যাংকের দুই সদস্যের একটি দল দেশটিতে রয়েছেন। তাদের সঙ্গে নিয়ে কাজ করা হবে কিনা এমন এক প্রশ্নের জবাবে সিআইডি কর্মকর্তা সাইফুল বলেন, তারা তাদের লক্ষ্য নিয়ে সেখানে গেছেন, আমরা যাচ্ছি আমাদের লক্ষ নিয়ে। তবে প্রয়োজন হলে সে অনুযায়ী কাজ করা হবে। ফেব্রুয়ারির শুরুতে ভুয়া নির্দেশনা পাঠিয়ে যুক্তরাষ্ট্রের ফেডারেল রিজার্ভ ব্যাংক অব নিউ ইয়র্কে রক্ষিত বাংলাদেশ ব্যাংকের ৮ কোটি ১০ লাখ ডলার ফিলিপাইনের রিজল কর্মাশিয়াল ব্যাংক পাঠানো হয়।

  • বিষয়:
  • top
আরও পড়ুন

সর্বশেষ