শনিবার, মে ১৮, ২০২৪
প্রচ্ছদজাতীয়শ্রমিকদের লাগাতার ধর্মঘটে অচল হয়ে পড়েছে খুলনাঞ্চলের রাষ্ট্রায়ত্ব পাটকলগুলো

শ্রমিকদের লাগাতার ধর্মঘটে অচল হয়ে পড়েছে খুলনাঞ্চলের রাষ্ট্রায়ত্ব পাটকলগুলো

শ্রমিকদের লাগাতার ধর্মঘটে অচল হয়ে পড়েছে খুলনাঞ্চলের রাষ্ট্রায়ত্ব পাটকলগুলো।  ০৪ এপ্রিল সকাল থেকে রাষ্ট্রায়ত্ব জুট মিল সিবিএ-নন সিবিএ ঐক্য পরিষদের আহ্বানে ৭ মিলের ৩৫ হাজার শ্রমিক এ কর্মসূচি পালন করছেন। পাট শিল্পকে বাঁচিয়ে রাখার স্বার্থে অবিলম্বে মিলগুলোকে পূর্ণাঙ্গ উৎপাদনমুখী করার জন্য পাটখাতে প্রয়োজনীয় অর্থ ছাড়, পে-কমিশনের ন্যায় অবিলম্বে রাষ্ট্রায়ত্ব শিল্পে শ্রমিকদের জন্য মজুরি কমিশন বোর্ড গঠন, ২০১৩ সালের ১ জুলাই ঘোষিত ২০ শতাংশ মহার্ঘ্য ভাতা প্রদানসহ ৫ দফা দাবিতে রোববার (০৩ এপ্রিল) এ ধর্মঘটের ডাক দেয় সংগঠনটি।

সিবিএ-নন সিবিএ ঐক্য পরিষদের সদস্য সচিব জাকির হোসেন বলেন, পূর্বের ডাকা চতুর্থ ধাপের ২১ দিনের কর্মসূচি অনুযায়ী ৩ এপ্রিলের মধ্যে দাবি আদায় না হলে কঠোর কর্মসূচির ঘোষণা ছিল। সে অনুযায়ী দাবি বাস্তবায়ন না হওয়ায় সোমবার সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য লাগাতার এ কর্মসূচি পালন করছেন শ্রমিকরা।

দাবি আদায় না হলে ধর্মঘটের পাশাপাশি মঙ্গলবার সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত রাজপথ ও রেলপথ অবরোধ কর্মসূচি পালন করা হবে। তিনি আরও জানান, খালিশপুরের প্লাটিনাম, ক্রিসেন্ট, দিঘলিয়ার স্টার, আটরা শিল্প এলাকার আলীম, ইস্টার্ন, নওয়াপাড়া শিল্প এলাকার জেজেআই ও কার্পেটিং জুট মিলের ৩৫ হাজার শ্রমিক মিল বন্ধ করে ধর্মঘট পালন করছেন। শ্রমিকরা রুটি-রুজির দাবিতে রাজপথে নেমেছেন। দাবি আদায় না হলে তারা ঘরে ফিরবেন না, বলেন তিনি।

  • বিষয়:
  • top
আরও পড়ুন

সর্বশেষ