সোমবার, মে ২০, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েউদয়ন স্কুলের সামনে অভিভাবকদের মানববন্ধন

উদয়ন স্কুলের সামনে অভিভাবকদের মানববন্ধন

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থিত উদয়ন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীদের অভিভাবকরা স্কুলটির প্রিন্সিপাল ও সহকারী প্রধান শিক্ষকের অপসারণের দাবিতে বিদ্যালয়ের সামনে মানববন্ধন করেছেন। DU-Udionসোমবার সকাল ৮টা ১৫ মিনিট থেকে পৌনে ৯টা পর্যন্ত তারা এ মানববন্ধন পালন করে।

প্রসঙ্গত, গত ২২ মে শ্রমমন্ত্রী রাজিউদ্দিন আহমেদ রাজুর স্ত্রী ও স্কুলের সহকারী প্রধান শিক্ষিকা মাহবুবা খানম কল্পনা অর্ধশতাধিক ছাত্রীর ইউনিফর্মের হাতা কেটে দেন। প্রিন্সিপাল ও সহকারী প্রধান শিক্ষিকার পদত্যাগের দাবির ধারাবাহিকতায় অভিভাবকরা মানববন্ধন করেন।

এতে বক্তারা বলেন, “আজকের যুগে কাঁচি দিয়ে জামার হাতা কেটে দেওয়া বর্বরতা। কোনো সভ্য সমাজে মানুষ এরকম কর্মকাণ্ড আশা করতে পারে না। আমরা অভিভাবকরা উদ্বিগ্ন। প্রিন্সিপাল ও সহকারী প্রধান শিক্ষিকা যদি দায়িত্বে বহাল থাকেন, তাহলে আমরা আমাদের ছেলেমেয়েদের তাদের হাতে নিরাপদ মনে করছি না। অনতিবিলম্বে তাদের অপসারণ করতে হবে।” মানববন্ধনে অভিভাবকরা নতুন কর্মসূচি ঘোষণা করেন। ২৮ মে সকাল ৮টায় কালো ব্যাচ ধারণ করে ও ব্যানার-ফেস্টুন নিয়ে উদয়নের সামনের রাস্তায় মানববন্ধন করবেন তারা। এসময় অভিভাবকদের মধ্যে বক্তব্য রাখেন মাকসুদ চৌধুরী, শামসুল হক, রুহুল আমিন প্রমুখ।

এদিকে, জামার হাতা কেটে দেওয়ার ঘটনায় রোববার রাত ৮টায় স্কুল ভবনে একটি বৈঠক হয়। বৈঠকে মন্ত্রীর স্ত্রীর চুক্তিভিত্তিক নিয়োগ স্থগিত রাখার সিদ্ধান্ত হয় এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের মাধ্যমে একটি কমিটি গঠনের সিদ্ধান্ত হয়। কিন্তু অভিভাবকরা তা মেনে না নিয়ে দাবি করেন, মন্ত্রীর স্ত্রীর সঙ্গে প্রিন্সিপালকেও অপসারণ করতে হবে। তাদের পদে রেখে তদন্ত করলে তা পক্ষপাতদুষ্ট হতে পারে বলে অভিযোগ করেন তারা।

আরও পড়ুন

সর্বশেষ