রবিবার, মে ১৯, ২০২৪
প্রচ্ছদরাজনীতিঅর্থমন্ত্রী রিজার্ভ চুরির ঘটনায় দায়িত্ব এড়াতে পারেন না

অর্থমন্ত্রী রিজার্ভ চুরির ঘটনায় দায়িত্ব এড়াতে পারেন না

বাংলাদেশ ব্যাংকে রিজার্ভ চুরির ঘটনায় উনি (অর্থমন্ত্রী) জড়িত না থাকতে পারেন, তবে দায়িত্ব এড়াতে পারেন না। সরকারের মন্ত্রী হয়ে তার তো কিছু দায়িত্ব আছে। তার উচিত ছিল পদত্যাগ করা। ২৫ মার্চ দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) আয়োজিত এক গোলটেবিল বৈঠকে এ মন্তব্য করেন বিএনপির ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন। বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) যৌথভাবে এ গোলটেবিল বৈঠকের আয়োজন করে।

শাহ মোয়াজ্জেম হোসেন বলেন, উনি (আবুল মাল আব্দুল ‍মুহিত) স্বাধীনতার সময় কোন সেক্টরে ও কোথায় যুদ্ধ করেছেন? কোন অবদানের জন্য ওনাকে স্বাধীনতা পুরস্কার দেওয়া হলো তা জাতি জানতে চায়। যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কভিত্তিক ব্যবসা-বাণিজ্যবিষয়ক সাময়িকী ফরচুন বিশ্বের মহান ৫০ নেতার মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দশম স্থান দেওয়ায় বিস্ময় প্রকাশ করেন বিএনপির এ নেতা। তিনি বলেন, যদি এ দেশের মানুষকে কষ্ট দেওয়ার জন্য মহান নেতা হিসেবে বিবেচনা করা হয়, তা হলে আমাদের আপত্তি নেই। তবে কি কারণে উনি দশম স্থান অধিকার করলেন তা আমাদের জানতে হবে। ইউপি নির্বাচনে সমালোচনা করে শাহ মোয়াজ্জেম হোসেন বলেন, যে নির্বাচন হলো তাতে তো ভোট হয়নি, হয়েছে বোট (নৌকা) মার্কা নির্বাচন। আর এ নির্বাচনের জন্য প্রধান নির্বাচন কমিশনার রকিবউদ্দীনের বিচার একদিন বাংলাদেশের মাটিতেই হবে। দেশে গণতন্ত্র নেই অভিযোগ করে তিনি বলেন, দেশে এখন গণতন্ত্র নয়, হাসিনাতন্ত্র, রকিবতন্ত্র ও বাকশালতন্ত্র চলছে।

ঢাকা সাংবাদিক ইউনিয়ন (একাংশের) সভাপতি আব্দুল হাই সিকদারের সভাপতিত্বে আলোচনায় আরো অংশ নেন ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক মহাসচিব এম এ আজিজ, সাবেক ভারপ্রাপ্ত সভাপতি রুহুল আমিন গাজী, ডিইউজে সহ সভাপতি জাহাঙ্গীর আলম প্রধান জাতীয়তাবাদী যুব দলের নির্বাহী সদস্য এইচ এম সাইফ আলী খান প্রমুখ।

আরও পড়ুন

সর্বশেষ