শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
প্রচ্ছদইন্টারভিউগণজাগরণ মঞ্চের মিছিলে পুলিশের বাধা

গণজাগরণ মঞ্চের মিছিলে পুলিশের বাধা

ষ্টাফরিপোর্টার (বিডিসময়২৪ডটকম)

গনজাগরণ মঞ্চের মিছিলে বাধা দিয়েছে পুলিশ। পুলিশি বাধা উপেক্ষা করে হরতালের সমর্থনে বিক্ষোভ মিছিল করেছে গণজাগরণ মঞ্চের কর্মীরা। মঙ্গলবার হরতাল আরম্ভের পর সকাল সাড়ে ৭টার দিকে মিছিলটি শুরু হওয়ার সময়ই বাধা দেয় পুলিশ। এ সময় রমনা জোনের প্যাট্রোল ইন্সপেক্টর আব্দুস শহিদ মিছিলকারীদের শাহবাগের মধ্যে সীমাবদ্ধ থাকতে কড়া হুঁশিয়ারি দেন।

কিন্তু গণজাগরণ মঞ্চের কর্মীরা সেই নির্দেশ উপেক্ষা করে বিক্ষোভ মিছিলটি বাংলামোটরের দিকে নিয়ে যায়। পরে কারওয়ানবাজার ঘুরে আবারও শাহবাগে এসে মিছিলটি শেষ হয়।

ভোর থেকেই শাহবাগে জড়ো হতে শুরু করে গণজাগরণ মঞ্চের আন্দোলনকারীরা। সকাল সাড়ে ৬টার পর আসে প্রগতিশীল ছাত্র জোটের কর্মীরা। ৭টার দিকে মিছিল না করার জন্য গণজাগরণ মঞ্চের কর্মীদের নির্দেশ দিতে শুরু করে পুলিশ।
এ সময় গণজাগরণ মঞ্চের চারিদিকে ৫ শতাধিক পুলিশ মোতায়েন থাকতে দেখা যায়। সকাল আটটার দিকে শাহবাগে প্রিজন ভ্যান নিয়ে আসে পুলিশ।

পুলিশের রমনা জোনের সহকারী কমিশনার শিবলী নোমান সাংবাদিকদের বলেন, আন্দোলনকারীদের মিছিল ও সমাবেশ করতে দেওয়া হবে। তবে তারা  সড়ক অবরোধ করতে চাইলে বাধা দেওয়া হবে। এ ব্যাপারে যা করার দরকার পুলিশের পক্ষ থেকে তাই করা হবে বলে জানান তিনি।

তবে প্রিজন ভ্যান দেখে ক্ষুদ্ধ হয়ে ওঠেন গণজাগরণ মঞ্চের কর্মীরা। এ সময় তারা বিভিন্ন স্লোগান দিতে শুরু করেন। তবে শাহবাগের পরিস্থিতি এখনও পুলিশের নিয়ন্ত্রণেই আছে।

আরও পড়ুন

সর্বশেষ