সোমবার, মে ৬, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েসুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির দু’দিনব্যাপী নির্বাচন শুরু

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির দু’দিনব্যাপী নির্বাচন শুরু

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির দু’দিনব্যাপী নির্বাচন শুরু হয়েছে। বুধবার সকাল ১০টায় ভোটগ্রহণ শুরু হয়। মোট ৪৩টি বুথে ভোটগ্রহণ চলছে। চলবে বিকাল ৫টা পর্যন্ত। ঘোষিত তফসিল অনুযায়ী, মাঝে একঘণ্টার বিরতিসহ প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত এ ভোটগ্রহণ চলবে। আগামীকাল বৃহস্পতিবার বিকাল ৫টায় এ ভোটগ্রহণ শেষ হবে বলে জানান নির্বাচন পরিচালনা উপ-কমিটির আহবায়ক জ্যেষ্ঠ আইনজীবী মো. হারুনর রশীদ। এদিকে সকাল থেকেই এই নির্বাচনকে ঘিরে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে আইনজীবীদের মধ্যে বিরাজ করছে উৎসবের আমেজ। প্রতিবারের মতো এবারও আওয়ামী লীগ নেতৃত্বাধীন আইনজীবীদেও মোর্চা সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ (সাদা প্যানেল) ও বিএনপি-জামায়াতপন্থী জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের (নীল প্যানেল) প্রার্থীদের মধ্যে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে বলে মন্তব্য আইনজীবীদের।

এবার সাদা প্যানেল থেকে সভাপতি পদে লড়ছেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার উপদেষ্টা অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা অ্যাডভোকেট জয়নুল আবেদীন। এছাড়া সাদা প্যানেল থেকে সম্পাদক পদে লড়ছেন মো. আজাহার উল্লাহ ভুঁইয়া ও নীল প্যানেল থেকে ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন। এছাড়া সাদা প্যানেল থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন- সহসভাপতি পদে মো. তাহেরুল ইসলাম ও সুরাইয়া বেগম, কোষাধ্যক্ষ পদে রমজান আলী শিকদার, সহ-সম্পাদক পদে একেএম রবিউল হাসান সুমন ও শেখ সিরাজুল ইসলাম সিরাজ এবং কার্যনির্বাহী সদস্যপদে কুমার দেবুল দে, খান মোহাম্মদ শামীম আজিজ, মো. আবদুল আজিজ মিয়া মিন্টু, মো. হাবিবুর রহমান হাবিব, এম আশরাফুল ইসলাম, নাসরীন সিদ্দিকা লিনা ও শাহানা পারভীন।

নীল প্যানেল থেকে আরও লড়ছেন- সহ-সভাপতি পদে ফাহিমা নাসরীন মুন্নী ও মো. গোলাম মোস্তফা, কোষাধ্যক্ষ পদে নাসরীন আকতার, সহসম্পাদক পদে মো. শাহিদুজ্জামান ও মো. ইউসুফ আলী এবং কার্যনির্বাহী সদস্যপদে মমতাজ বেগম বিউটি, মো. কামাল হোসেন, মো. নাসির উদ্দিন খান সম্রাট, নাসির উদ্দিন আহমেদ অসীম, নাসরিন ফেরদৌস, রেজাউল করিম রেজা ও এসকে তাহসিন আলী। ২০১৬-১৭ বছরের কার্যনির্বাহী কমিটির ১৪টি পদে এ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এতে ৫ হাজার ২৭ জন আইনজীবী তাদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাবেন। নির্বাচন পরিচালনার জন্য জ্যেষ্ঠ আইনজীবী মো. হারুনর রশীদকে আহবায়ক করে গঠন করা হয়েছে সাত সদস্যের উপকমিটি।

  • বিষয়:
  • top
আরও পড়ুন

সর্বশেষ