শুক্রবার, মে ১৭, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনশিকলবাহায় বিদ্যুৎকেন্দ্রে ভাঙচুর

শিকলবাহায় বিদ্যুৎকেন্দ্রে ভাঙচুর

নগরীর কর্ণফুলী থানার শিকলবাহা এলাকায় একটি নির্মাণাধীন বিদ্যুৎকেন্দ্রে ভাঙচুরের ঘটনা ঘটেছে। এতে গুরুতর আহত হয়েছেন ওই বিদ্যুৎকেন্দ্রের পাঁচজন কর্মকর্তা-কর্মচারী। সোমবার সকালে এ ভাঙচুরের ঘটনা ঘটে। কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জানান, শিকলাবাহায় ২২৫ মেগাওয়াট একটি বিদ্যুৎকেন্দ্রের নির্মাণ কাজ চলছে। নির্মাণ কাজের দায়িত্বে রয়েছে ‍এলএনটি নামের ভারতীয় একটি প্রতিষ্ঠান।  এ প্রতিষ্ঠানের বাংলাদেশি এজেন্ট হিসেবে কাজ করছে ইউনিয়ন মার্কেন্টাইল লিমিটেড নামের একটি প্রতিষ্ঠান।

রোববার রাতে এ প্রতিষ্ঠানের সিকিউরিটি সুপারভাইজার আসাদ সিকিউরিটি গার্ড নুরুজ্জামানের ডিউটির সময় বাড়িয়ে দেন।  এতে তাদের মধ্যে কথা কাটাকাটি ও বাকবিতণ্ডা হয়।  একপর্যায়ে নুরুজ্জামান আসাদের মাথায় বাঁশ দিয়ে আঘাত করে।  রাতেই প্রতিষ্ঠানের প্রধান প্রকৌশলী এসে এ ব্যাপারে জিজ্ঞাসাবাদ করলে নুরুজ্জামান তার সঙ্গে খারাপ ব্যবহার করে অফিস থেকে বেরিয়ে যায়।  নুরুজ্জামান ওই এলাকার স্থানীয় বাসিন্দা।

পরদিন সোমবার সকালে সে ডিউটিতে আসেনি। সকাল সোয়া ১০টার দিকে জনৈক সন্ত্রাসী আসলামের নেতৃত্বে ১০-২০ জন মানুষ নিয়ে নুরুজ্জামান অফিসে আসে। এসেই বিদ্যুকেন্দ্রে বেপরোয়া ভাঙচুর চালায় তারা। এসময় পাঁচজন গুরুতর আহত হয়।  আহতরা হলেন, আব্দুল মালেক, রনি, প্রকৌশলী ফুয়াদ ও আজাদ এবং কর্মকর্তা ইমরান আহমেদ।  এদের মধ্যে মালেকের অবস্থা আশংকাজনক। তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। পুলিশ ঘটনাস্থল থেকে আসলামকে আটক করেছে বলে জানান তিনি।

আরও পড়ুন

সর্বশেষ