শুক্রবার, মে ১৭, ২০২৪
প্রচ্ছদরাজনীতি জনগণকে সঙ্গে নিয়ে গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রামে জয়ী হবো

জনগণকে সঙ্গে নিয়ে গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রামে জয়ী হবো

প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শ অনুসরণ করে গণতন্ত্র উদ্ধারের শপথ নিয়েছি বলে জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ১৯ জানুয়ারি বেলা সাড়ে ১১টায় রাজধানীর শেরে বাংলা নগরে জিয়াউর রহমানের মাজারে ফুল নিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি একথা বলেন। এর আগে জিয়াউর রহমানের ৮০তম জন্মবার্ষিকী উপলক্ষে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান মির্জা ফখরুল।

মির্জা ফখরুল সাংবাদিকদের বলেন, দেশে গণতন্ত্র নির্বাসিত, বাংলাদেশ বিপন্ন। জনগণকে সঙ্গে নিয়ে গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রামে জয়ী হবো।  তিনি বলেন, দেশের চরম নৈরাজ্যকর পরিস্থিতিতে আবির্ভূত হন প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান। স্বাধীনতা উত্তর দূঃসহ স্বৈরাচারী দূঃশাসনে চরম হতাশায় দেশ যখন নিপতিত, জাতি হিসেবে আমাদের এগিয়ে যাওয়া যখন বাধাগ্রস্ত ঠিক তখনই জিয়াউর রহমান জনগণের নেতৃত্বভার গ্রহন করেন।

মানুষের হারানো অধিকার ফিরিয়ে দিয়ে বহুদলীয় গণতন্ত্রের প‍ুনঃপ্রতিষ্ঠা করেন জিয়াউর রহমান এমন মন্তব্য করে তিনি বলেন, জিয়াউর রহমান নিশ্চিত করেন মানুষের বাক ও ব্যক্তি স্বাধীনতা। উৎপাদনের রাজনীতি প্রবর্তন করে তিনি দেশকে অর্থনৈতিকভাবে সমৃদ্ধশালী করে গড়ে তুলতে সক্ষম হন। তার ‘বহুমত ও পথের লালন ও পরিচর্যা’ এবং দেশকে স্বনির্ভর করে গড়ে তোলার প্রচেষ্টা বাংলাদেশ আন্তর্জাতিকভাবে মর্যাদার আসনে সুপ্রতিষ্ঠিত হয়।  বিএনপির এই নেতা বলেন, জিয়াউর রহমান বাংলাদেশি জাতীয়তাবাদী দর্শণেই আমাদের জাতিসত্ত্বার সঠিক স্বরূপটি আবিস্কৃত হয়- যা আমাদের ভৌগলিক জাতিসত্ত্বার সুনির্দিষ্ট পরিচয় দান করে। বিশ্ব মানচিত্রে আমাদের আত্মপরিচয় উদ্ভাসিত হয়ে উঠে। বাংলাদেশি জাতীয়তাবাদ আমাদের স্বাধীনতা ও সার্বভৌমত্ব টিকিয়ে রাখারও সাহসী অঙ্গীকার।

আরও পড়ুন

সর্বশেষ