সোমবার, এপ্রিল ২২, ২০২৪
প্রচ্ছদআরো খবর......রাজধানীতে বিআরটিসির ৮৮ নতুন এসি বাস

রাজধানীতে বিআরটিসির ৮৮ নতুন এসি বাস

ষ্টাফরিপোর্টার (বিডিসময়২৪ডটকম)
রমজান ও ঈদ-উল-ফিতর সামনে রেখে রাজধানীর অভ্যন্তরীণ যাতায়াত অবাধ করতে বিআরটিসির  ৮৮টি নতুন শীতাতপ নিয়ন্ত্রিত (এসি) বাস নামানো হচ্ছে।
আজ শনিবার দুপুর ১টা ৩৫ মিনিটে রাজধানীর ফার্মগেট ফুট ওভার ব্রিজের নিচে যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের নতুন এসব বাসের উদ্বোধন করেন।
উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি বলেন,‘রাজধানীতে যানবাহন সঙ্কট একটি বড় সমস্যা। প্রায়ই দেখা যায় সাধারণ মানুষ বাসের জন্য রাস্তায় দাঁড়িয়ে আছেন।
আবার বাসের ভেতরে গাদাগাদি-ঠাসাঠাসি দেখলে মনে হয় প্রিজন ভ্যানে সশ্রম কারাদণ্ডের শাস্তিপ্রাপ্ত আসামিদের নিয়ে যাওয়া হচ্ছে। তাই আসন্ন ঈদ-উল-ফিতর এবং রমজানে যান চলাচলের ভোগান্তি সহনীয় মাত্রায় আনতে ইন্ডিয়া থেকে ৬৮ লাখ টাকা মূল্যের ৪০ সিটের নতুন ৮৮টি এসি বিআরটিসি বাস আমদানি করা হয়েছে। এই বাসগুলো অনেক আরামদায়ক এবং টেকসই।
আগামীকাল রোববার থেকে ৩০টি বাস রাজধানীর বিভিন্ন রুটে যাতায়াত করবে। ঈদের আগেই সব বাস চালু করা হবে। বাসগুলো চলাচলের রুট এবং ভাড়া বাস মালিক সমিতির সঙ্গে আলোচনা করে ঠিক করা হবে।’
ওবায়দুল কাদের আরো বলেন, ‘২০১০ সালে কেনা অকেজো বাসগুলো বদলে দেওয়া হবে। এছাড়াও যানজট সঙ্কট কমাতে আগামী সেপ্টেম্বর থেকে চলাচলের জন্য ২৫০টি ট্যাক্সি ক্যাবের ছাড়পত্র দেওয়া হচ্ছে।’
একইসঙ্গে ঈদে রাজধানীর প্রবেশ এবং গমনমুখে যানজট সহনীয় করতেও বিভিন্ন ব্যবস্থা নেয়া হচ্ছে বলেও জানান যোগাযোগমন্ত্রী।
আরও পড়ুন

সর্বশেষ