শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
প্রচ্ছদরাজনীতিঢাকায় ফিরছেন খালেদা জিয়া

ঢাকায় ফিরছেন খালেদা জিয়া

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বাসভবনে ফিরছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। বিমানবন্দরের আনুষ্ঠানিকতা শেষে গুলশানের বাসভবন ‘ফিরোজা’র উদ্দেশে রওয়ানা হন তিনি।  দীর্ঘ দুই মাস পাঁচ দিনের যুক্তরাজ্য সফর শেষ করে শনিবার বিকেল ৫টা ১০ মিনিটে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটযোগে ঢাকায় ফেরেন খালেদা জিয়া। সেখানকার প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর ৫টা ৩৫ মিনিটে খালেদা বাসভবনের উদ্দেশে রওয়ানা দেন।

তাকে স্বাগত জানাতে বিমানবন্দরে আগে থেকেই উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন, আবদুল্লাহ আল নোমান, চৌধুরী কামাল ইবনে ইউসুফ, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ড. এম ওসমান ফারুক, বিএনপির যুগ্ম-মহাসচিব মোহাম্মদ শাহজাহান, ধর্মবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার, সাংগঠনিক সম্পাদক গোলাম আকবর খন্দকার, সাবেক সংসদ সদস্য শাম্মী আক্তার, মহিলা দলের সভাপতি নূরে ‍আরা সাফা, বিএনপির নির্বাহী সদস্য অ্যাডভোকেট আবেদ রাজা প্রমুখ।

তবে, নিরাপত্তায় নিয়োজিত আইন-শৃঙ্খলা বাহিনীর কড়া অবস্থানের কারণে বিমানবন্দরের ভেতরে ঢুকতে পারেননি তারা। তারা অবস্থান করছিলেন প্রধান ফটকে। এছাড়া, বিমানবন্দরের প্রধান ফটক থেকে সামনের দিকে রাস্তার দু’পাশে অপেক্ষা করছিলেন বিএনপির শত শত নেতাকর্মী। খালেদার গাড়িবহর বিমানবন্দর থেকে বের হতেই নেতাকর্মীদের ভিড়ে মিশে যায়। এখন নেতাকর্মীদের ভিড় ঠেলেই গুলশানের বাসভবন অভিমুখে যাচ্ছেন বিএনপি প্রধান। গত ১৫ সেপ্টেম্বর ব্যক্তিগত সফরে লন্ডনে যান খালেদা জিয়া। দু’চোখ ও হাঁটুর চিকিৎসার জন্য তিনি এ সফরে যান। লন্ডনে অবস্থানকালে খালেদা জিয়া তার ছেলে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বাসার পাশের একটি ভাড়া ফ্ল্যাটে অবস্থান করেন।

আরও পড়ুন

সর্বশেষ