শুক্রবার, মে ১৭, ২০২৪
প্রচ্ছদজাতীয়সৌদি আরবের ইয়েমেন সীমান্তে মর্টার হামলার দুই বাংলাদেশি নিহত

সৌদি আরবের ইয়েমেন সীমান্তে মর্টার হামলার দুই বাংলাদেশি নিহত

সৌদি আরবের ইয়েমেন সীমান্তে মর্টার হামলার দুই বাংলাদেশি নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরও অন্তত ১০ বাংলাদেশি। হতাহতদের সবাই একটি হাসপাতালে পরিচ্ছন্নতা কর্মী হিসেবে কর্মরত ছিলেন। শুক্রবার স্থানীয় সময় সকাল ৭টার দিকে সৌদি আরবের জিজানের সামতাহ জেনারেল হাসপাতালে এ হামলার ঘটনা ঘটে বলে এক ফেসবুক পোস্টে নিশ্চিত করেছেন বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। নিহত দুই বাংলাদেশি হলেন, টাঙ্গাইলের নুরু ও ব্রাহ্মণবাড়িয়ার বাতেন। তারা জিজান এলাকায় সামতাহ জেনারেল হাসপাতালে পরিচ্ছন্নতা কর্মী হিসেবে কর্মরত ছিলেন।

সামতাহ জেনারেল হাসপাতালের চিকিৎসক ড. মিলন  দুই বাংলাদেশির মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন স্থানীয় সময় সকাল ৭টার দিকে প্রথম হামলাটি হয়। মর্টার হামলায় আরও ১০ জন বাংলাদেশি আহত হয়েছেন। সামতাহ হাসপাতালেই তারা চিকি‍ৎসাধীন রয়েছেন। তিনি বলেন, হতাহতরা সবাই পরিচ্ছন্নতা কর্মী। সকাল ৭টায় তাদের ক্যাম্পের ওপর মর্টারের গোলা বিস্ফোরিত হয়। স্থানটি পবিত্র মক্কা নগরী  থেকে ১০০০ কিলোমিটার দূরে অবস্থিত।

উল্লেখ্য, ইয়েমেনে বিদ্রোহী হুথি বাহিনীর বিরুদ্ধে ইয়েমেন সরকারের সমর্থনে সামরিক অভিযান চালাচ্ছে সৌদি নেতৃত্বাধীন আরব জোট। সৌদি আরবের হামলার জবাবে মাঝে মাঝেই সৌদি সীমান্তে বিভিন্ন সামরিক ও বেসামরিক স্থাপনা লক্ষ্য করে হামলা চালায় হুথি বিদ্রোহীরা। এতে মাঝেমাঝেই প্রাণহানির ঘটনা ঘটে।

  • বিষয়:
  • top
আরও পড়ুন

সর্বশেষ