বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪
প্রচ্ছদশিক্ষাঙ্গননঈম নিজামের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারিতে উদ্বেগ প্রকাশ করেছেন বিএনপি

নঈম নিজামের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারিতে উদ্বেগ প্রকাশ করেছেন বিএনপি

বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজামের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারিতে উদ্বেগ প্রকাশ করেছেন বিএনপি’র মুখপাত্র ড. আসাদুজ্জামান রিপন। ‌বৃহস্পতিবার দলের সহ-দফতর সম্পাদক মো. আব্দুল লতিফ জনির পাঠানো এক বিবৃতিতে তিনি এ উদ্বেগ প্রকাশ করেন।

ড. আসাদুজ্জামান রিপন বলেন, ‘আমরা অতীব উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি যে, দেশের বিভিন্ন অঞ্চলে গণমাধ্যমের সম্পাদক-সাংবাদিকদের বিরুদ্ধে সংবাদ প্রকাশকে কেন্দ্র করে মানহানির মামলা হওয়ায় সাংবাদিকতা পেশায় এক ধরনের অনাহুত চাপ বাড়ছে। ‘এরই ধারাবাহিকতায় বহুল প্রচারিত বাংলাদেশ প্রতিদিন’র সম্পাদক ও প্রকাশকের নামে নড়াইলের একটি আদালত গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন। ২০১২ সালে ‘ফোরামের দাপটে অস্থিও ক্রীড়াঙ্গন’ শীর্ষক এক প্রতিবেদনকে কেন্দ্র করে এই গ্রেফতারি পরোয়ানা জারির ঘটনায় আমরা উদ্বিগ্ন।’

বিএনপির মুখপাত্র বলেন, ‘সংবাদপত্র সাংবাদিকেরা পাঠকদের কাছে সত্য উন্মোচন করবেন। সেক্ষেত্রে তাদের আইনি ঝামেলায় দৌঁড়ঝাপের মধ্যে ফেলা গণমাধ্যমের স্বাধীন বিকাশকে বাধাগ্রস্ত করবে। বাংলাদেশ প্রতিদিন সম্পাদকের বিরুদ্ধে মামলার দায়েরের নিন্দা জানিয়ে অবিলম্বে সেটি প্রত্যাহারের দাবিও জানান ড. রিপন।

আরও পড়ুন

সর্বশেষ