শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
প্রচ্ছদদেশজুড়ে টিস্যুতে মুখ মুছতেই অজ্ঞান গরু ব্যবসায়ীরা

টিস্যুতে মুখ মুছতেই অজ্ঞান গরু ব্যবসায়ীরা

রাজশাহী সিটি পশুহাটে সকালে গরুর মাংস দিয়ে ভাত খেয়ে টিস্যুতে মুখ মুছতে গিয়ে সংজ্ঞা হারান ৩০ গরু ব্যবসায়ী। ঘটনার পর অজ্ঞান পার্টির হাত থেকে রক্ষা পাওয়া গরু ব্যবসায়ী লিটন শেখ এই তথ্য জানিয়েছেন। এ ঘটনায় রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) ওই হোটেলের মালিক জাফরের ছেলে ফয়সালসহ চার কর্মচারীকে আটক করেছে। বর্তমানে তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। অজ্ঞানের হাত থেকে রক্ষা পাওয়া গরু ব্যবসায়ী লিটন শেখ জানান, সকালে সিটি পশুহাটে গরু কিনতে আসা ব্যবসায়ী ও ট্রাক চালক সহযোগী মিলে অন্তত ৩০/৩৫ জন গরু ব্যবসায়ী হাটের ভিতরে অবস্থিত জাফরের হোটেলে গরুর মাংস দিয়ে ভাত খান।

এর পর ওই হোটেল থেকে প্রত্যেককেই হাত ও মুখ মোছার জন্য টিস্যু দেওয়া হয়। ওই টিস্যুতে মুখ মোছার পরে একে একে অজ্ঞান হয়ে পড়তে থাকেন গরু ব্যবসায়ীসহ ট্রাক চালকরা। দিনে দুপুরে এমন ঘটনার পরে হাটের অন্য ব্যবসায়ী ও ক্রেতারা অজ্ঞান হওয়া ব্যক্তিদের দ্রুত উদ্ধার প্রক্রিয়া শুরু করেন। ফলে কারো নিকট থেকে কোনো টাকা-পয়সা খোয়া যায়নি বলে বলে জানান তিনি।

মহানগর গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুর রহমান  বলেন, ‘অন্তত ৩০ গরু ব্যবসায়ী অজ্ঞান হওয়ার ঘটনায় পুলিশ হোটেল মালিকের ছেলেসহ চার জনকে আটক করা হয়েছে। আটককৃতরা হলো, হোটেল মালিকের ছেলে ফয়সাল হোসেন, কর্মচারী গিয়াস উদ্দিন, সোহরাব হোসেন ও আব্দুল হালিম। তবে  থানা পুলিশের প্রাথমিক  জিজ্ঞাসাবাদের পর থেকে পলাতক রয়েছেন হোটেল মালিক জাফর আলী।

এর আগে সকালে রাজশাহী সিটি বাইপাস হাটে অজ্ঞান পার্টির খপ্পরে পড়ে ৩০ গরু ব্যবসায়ী অসুস্থ হয়ে পড়েন। রোববার সকাল সাড়ে ৯টার দিকে এ ঘটনা ঘটে। অসুস্থদের মধ্যে ছয় গরু ব্যবসায়ীকে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাসপাতালে ভর্তিকৃতরা হলেন, নরসিংদী এলাকার শিবপুর উপজেলার সাসপুর গ্রামের জজ মিয়া (৪০), কালু (৩০), বেলাল হোসেন (৩০), মো. ইকবাল (৪৮), খাইরুল আলম (২০), আব্দুর রশিদ (৩৫)। সিটি হাট ইজারাদার আতিকুর রহমান কালু জানান, রাতে দেশের বিভিন্ন জায়গা থেকে গরু ব্যবসায়ীরা এসে সিটি বাইপাস হাটে নামেন। শনিবার সকালে ৩০ থেকে ৩৫ গরু ব্যবসায়ী হাটে আসেন। সেখানে জাফর নামে এক হোটেল ব্যবসায়ীর হোটেলে তারা খাওয়া-দাওয়া করেন। এরপরেই তারা অসুস্থ হয়ে পড়েন। পরে স্থানীয় লোকজন তাদের মধ্যে গুরুতর ছয়জনকে রামেক হাসপাতালে ভর্তি করেন। অন্য অসুস্থদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

  • বিষয়:
  • top
আরও পড়ুন

সর্বশেষ