শনিবার, মে ১৮, ২০২৪
প্রচ্ছদজাতীয়কেবল ২ ঘণ্টা গ্যাস পাবে সিএনজি অটোরিকশা

কেবল ২ ঘণ্টা গ্যাস পাবে সিএনজি অটোরিকশা

সারাদেশের মহাসড়ক সংলগ্ন সিএনজি ফিলিং স্টেশন থেকে ভোর ৬টা থেকে সকাল ৮টা পর্যন্ত সিএনজি অটোরিকশা গ্যাস নিতে পারবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বৃহস্পতিবার সকালে কুমিল্লার চৌদ্দগ্রামে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক চারলেনে উন্নীতকরণ প্রকল্পের চলমান কাজ পরিদর্শন শেষে মন্ত্রী এ কথা জানান। ওবায়দুল কাদের বলেন, ভোরে কেবল ২ ঘণ্টা গ্যাস নিতে পারবে সিএনজি অটোরিকশা। গ্যাস সংগ্রহে যাওয়ার সময় অটোরিকশায় যাত্রী থাকতে পারবে না। এছাড়া যে এলাকায় সিএনজিচালিত অটোরিকশা চলাচল করে; সে এলাকায় যদি সিএনজি স্টেশন না থাকে তবে মহাসড়ক সংলগ্ন সিএনজি স্টেশন থেকে গ্যাস সংগ্রহে অটোরিকশাগুলো দুই ঘণ্টা সময় পাবে।

এ বিষয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. আবু নাছের বলেন, এ সময়ের মধ্যে (দুই ঘণ্টা সময়) যারা গ্যাস সংগ্রহ করতে পারবেন না তারা আর সুযোগ পাবেন না। দেশব্যাপী সাড়ে ৩ হাজার কিলোমিটার মহাসড়কেই এ নিয়ম বহাল থাকবে। তবে মহাসড়ক ছাড়া অন্য যেখানে সিএনজি স্টেশন আছে সেখান থেকে ২৪ ঘণ্টাই অটোরিকশাগুলো তাদের প্রয়োজনীয় গ্যাস নিতে পারবে বলেও জানান তিনি।

অটোরিকশা, টেম্পোসহ কম গতির তিনচাকার যানবাহনকে মহাসড়কে দুর্ঘটনার জন্য দায়ী করা হয়। আর এ জন্য চলতি মাসের ১ তারিখ থেকে সারাদেশের মহাসড়কে এর চলাচলে নিষেধাজ্ঞা কার্যকর করেছে সরকার। এরপর থেকেই চালক-মালিকরা বিভিন্ন জেলায় বিক্ষোভ শুরু করেন। তাদের বক্তব্য, অধিকাংশ ফিলিং স্টেশন মহাসড়ক লাগোয়া বলে তাদের মহাসড়কে না যেয়ে উপায় নেই। এখন চলাচল নিষিদ্ধ হলো, তাহলে তারা গ্যাসও পাবেন কী করে। ফলে মহাসড়ক বাদে অন্য কোথাও অটোরিকশা চালাবেন কী করে। তাদের এমন বক্তব্যের পর এ সিদ্ধান্ত নিলো সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়। এখন থেকে তারা ভোরে ২ ঘণ্টা মহাসড়ক সংলগ্ন ফিলিং থেকে গ্যাস নিতে পারবেন।

আরও পড়ুন

সর্বশেষ