রবিবার, মে ৫, ২০২৪
প্রচ্ছদরাজনীতিসরকারকে জাতির কাছে ক্ষমা চাওয়া উচিত

সরকারকে জাতির কাছে ক্ষমা চাওয়া উচিত

মাগুরায় মায়ের পেটে শিশু গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় সরকারকে জাতির কাছে ক্ষমা চাওয়া উচিত বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। বৃহস্পতিবার  দুপুর সাড়ে ১২টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন গুলিবিদ্ধ শিশু ও তার মাকে দেখতে এসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

এরশাদ বলেন, সরকারকে জাতিকে বলা উচিত সেটা অন্যায় হয়েছে, ভবিষ্যতে এ ধরনের ঘটনা আর ঘটবে না। তবে আমার মনে হয় সরকার তা করবে না। সরকার যদি এ বিষয়ে দুঃখ প্রকাশ করে তাহলেও দেশের ‍অনেক মানুষ শান্তি পাবে। গত ৩ বছরে দেশের ৭৭৭ জন শিশু বিভিন্ন সহিংসতায় মারা গেছে বলে বিভিন্ন সংবাদ মাধ্যমের বরাত দিয়ে জানান এরশাদ। তিনি বলেন, যারা এ কাজ করছেন তারা জানেন যে তাদের গায়ে কেউ হাত দিতে পারবে না। যদি সুবিচার হতো এ ধরনের ঘটনা ঘটতো না।

এ সময় তার সঙ্গে ছিলেন, পানি সম্পদ মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জিএম কাদের এমপি, পাটির মহাসচিব জিয়া উদ্দিন বাবলু, হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মিজানুর রহমান। আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গত ২৩ জুলাই বিকালে মাগুরা শহরের দোয়ারপাড়ায় সাবেক ছাত্রলীগকর্মী কামরুল ভুঁইয়ার সঙ্গে সাবেক যুবলীগকর্মী মহম্মদ আলী ও আজিবরের সমর্থকদের সংঘর্ষ হয়। এসময় কামরুলের বড় ভাই বাচ্চু ভূঁইয়ার অন্তঃসত্ত্বা স্ত্রী নাজমা বেগম (৩০) ও প্রতিবেশি মিরাজ হোসেন গুলিবিদ্ধ হন। কামরুলের চাচা আব্দুল মোমিন ভূঁইয়া গুলিতে নিহত হন। ওই রাতেই মাগুরায় অস্ত্রোপচারের মাধ্যমে নাজমার গুলিবিদ্ধ শিশুটি ভূমিষ্ঠ হয়। দুই দিন পর তাকে ঢাকা মেডিকেলে পাঠানো হয়।

আরও পড়ুন

সর্বশেষ