শনিবার, মে ১৮, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনবৃক্ষ পবিবেশের ভারসাম্য রক্ষা এবং স্বাভাবিক জীবন ধারণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে

বৃক্ষ পবিবেশের ভারসাম্য রক্ষা এবং স্বাভাবিক জীবন ধারণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে

IMG-20150801-WA0000প্রতিবারের ন্যায় এবারও যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের উদ্যোগে অনুষ্ঠিত হয়ে গেল বৃক্ষরোপণ ও বিতরণ কর্মসূচী। গত ০১ আগষ্ট ১৫ইং তারিখে যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের যুব প্রধান ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, চট্টগ্রাম জেলা ইউনিটের কার্যকরী পর্ষদ সদস্য  ফখরুল ইসলাম চৌধুরী পরাগ এর সভাপতিত্বে কর্মসূচীর উদ্বোধন করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদ সদস্য এবং চট্টগ্রাম জেলা ইউনিটের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ডা. শেখ শফিউল আজম। এসময় উপস্থিত ছিলেন ইমারাতুন্নেচা সিটি কর্পোরেশন স্কুল ইউনিটের দায়িত্বপ্রাপ্ত শিক্ষিকা লুতফুন্নেচা, জেমিসন রেড ক্রিসেন্ট হাসপাতালের ইনচার্জ মোস্তাফিজুর রহমান, সোসাইটির সহকারী পরিচালক সাজেদা বেগম,  যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের সিনিয়র যুব সদস্য রাজীব কুমার দেব, যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের সাংগঠনিক বিভাগীয় প্রধান ইসমাইল হক ফয়সাল ও উপ-প্রধান আরিফুর রহমান, বিভিন্ন স্কুল ও কলেজে ইউনিটের দায়িত্বপ্রাপ্ত শিক্ষক ও অধ্যাপক, যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের সদস্যবৃন্দ এবং যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের মুক্তদল সদস্যবৃন্দ।

প্রধান অতিথি ডা. শেখ শফিউল আজম তাঁর বক্তব্যে বলেন, বৃক্ষ আমাদের জীবনের একটি অত্যাবশ্যকিয় উপদান। বৃক্ষ পবিবেশের ভারসাম্য রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে এবং আমাদের স্বাভাবিক জীবন ধারণে সহায়তা করে তাই আমদের উচিত বেশী বেশী বৃক্ষ রোপন করা। একইসাথে রোপনকৃত চারাগুলো যথাযথ পরির্চয়া করতে হবে যাতে করে বৃক্ষগুলো যথাযথভাবে বড় হয়। যুব রেড ক্রিসেন্টকে এ ধরনের উদ্যোগ ভবিষ্যতে অব্যাহত রাখতে অনুরোধ করে তিনি বলেন সবুজ আন্দোলনকে ত্বরান্বিত করার জন্য যুব সদস্যদের আরো বেশী বেশী কাজ করবে বলে আশাবাদ ব্যক্ত করেন। তিনি চট্টগ্রামকে সবুজের নগরী হিসেবে গড়ে তোলার জন্য সকলকে এগিয়ে আসার আহবান জানান।

সম্প্রতি সময়ে ঘূণীঝড় কোমেন মোকাবেলা যুব সদস্যদের সক্রিয় অংশগ্রহণের ধন্যবাদ জানিয়ে ডা.শফিউল আজম বলেন, যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের সদস্যরা ঘূণীঝড় কোমেন মোকাবেলা  যেভাবে এগিয়ে এসেছেন এটি খুবই প্রসংশার দাবিদার। ঘূণীঝড় মোকাবিলার পূর্বপ্রস্তুতি অংশহিসেবে যুব সদস্যরা নগরীর বিভিন্ন এলাকায় জনসাধারণকে যেভাবে সচেতন করেছেন এতে করে সাধারণ মানূষ একদিকে যেমন উপকৃত হয়েছেন এবং একই সাথে মানুষের কাছে রেড ক্রিসেন্টের ভাবমূতিও অনেক উজ্জল হয়েছে। যুব সদস্যদের এইধরণের কার্যক্রম বরাবরের মত ভবিষ্যতের অব্যাহত থাকবেন বলে তিনি আশা প্রকাশ করেন। যুব রেড ক্রিসেন্টের সকল কার্যক্রমে সোসাইটির সব রকমের সহয়োগিতা অব্যাহত থাকবেন বলে তিনি যুব সদস্যদের আশ্বাস প্রদান করেন। অনুষ্ঠানে যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের আওতাধীন স্কুল কলেজ ইউনিট সমূহের মধ্যে ৪৫০০টি ফলজ, বনজ ও ঔষধি বৃক্ষের চারা বিতরণ করা হয়।

  • বিষয়:
  • top
আরও পড়ুন

সর্বশেষ