সোমবার, ডিসেম্বর ৪, ২০২৩
প্রচ্ছদজাতীয়ঢাকার ১৪ আসনে নাগরিক ঐক্যের প্রার্থী ঘোষণা

ঢাকার ১৪ আসনে নাগরিক ঐক্যের প্রার্থী ঘোষণা

ষ্টাফরিপোর্টার (বিডিসময়২৪ডটকম)

আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে রাজধানী ঢাকার ১৪টি আসনে সম্ভাব্য প্রার্থীদের নাম ঘোষণা করেছে নাগরিক ঐক্য।

সোমবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রার্থীদের এই নাম ঘোষণা করেন সংগঠনটির আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। তিনি এ সময় উপস্থিত সম্ভাব্য প্রার্থীদের সাংবাদিকদের সঙ্গে পরিচয়ও করে দেন।

প্রার্থীরা হলেন: ঢাকা-৪ আসনে  মাহমুদ জামাল কাদেরী, ঢাকা-৫ ইফতেখার আহমেদ বাবু, ঢাকা-৬ আবু বকর সিদ্দিকী, ঢাকা-৮ রেহানা পারভীন, ঢাকা-৯ শাহ আলম কবির, ঢাকা-১০ শরিফ আহমেদ খান, ঢাকা-১১ শেখ শামসুল আলম বুলবুল,  ঢাকা-১২ রেহানা আক্তার, ঢাকা-১৩ ডা. নজরুল ইসলাম, ঢাকা-১৪ আবদুল্লাহ আল আমিন দারা, ঢাকা-১৫ ইব্রাহিম মোল্লা, ঢাকা-১৬  ক্যাপ্টেন (অব.) আব্দুল জব্বার, ঢাকা-১৭ মাসুদুল হক, ঢাকা-১৮ অধ্যাপক লিয়াকত হোসেন।

আগামী নির্বাচনকালীন সরকার ব্যবস্থা নিয়ে প্রধান দুই রাজনৈতিক দল আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে চলমান টানপড়েনের মধ্যেই প্রার্থী ঘোষণা করল নাগরিক ঐক্য।

নাগরিক ঐক্য দেশের ৩০০ আসনেই প্রার্থী দেবে জানিয়ে ডাকসুর সাবেক ভিপি মাহমুদুর রহমান মান্না বলেন, “বর্তমান নির্বাচন কমিশনের প্রতি জনগণের আস্থা সৃষ্টি হয়নি। সরকারের আজ্ঞাবহ এই কমিশন দিয়ে সুষ্ঠ ও গ্রহণযোগ্য জাতীয় নির্বাচন আশা করা যায় না।”

স্বতন্ত্র প্রার্থীদের নির্বাচনে অংশ নিতে ১ শতাংশ ভোটারের স্বাক্ষর নেওয়ার বিধান বাতিলের দাবি জানিয়ে মাহমুদুর রহমান মান্না বলেন, “স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচনে অংশ নেওয়ার বিষয়টি প্রত্যেক নাগরিকের অধিকার। এই দাবি মেনে নেওয়া না হলে আদালতের মাধ্যমে ব্যবস্থা গ্রহণ করা হবে।”

এ সময় বর্তমান প্রধান দুই রাজনৈতিক জোটের বাইরে আরো একটি বিকল্প জোট গঠনের জন্য দেশবাসীর প্রতি আহ্বানও জানান তিনি।

সারা দেশের প্রার্থী কখন দেওয়া হবে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, “রমজানের পরে দেশের বাকি আসনগুলোতে প্রার্থী ঘোষণা করা হবে।”

তিনি জানান, নাগরিক ঐক্য কোন রাজনৈতিক দল নয়। তাই যেসব প্রাথীদের নামা ঘোষণা করা হয়েছে, তারা স্বতন্ত্র প্রার্থী হিসাবে আগামী জাতীয় সংসদ  নির্বাচনে অংশ গ্রহণ করবে।

আরও পড়ুন

সর্বশেষ