সোমবার, এপ্রিল ২২, ২০২৪
প্রচ্ছদজাতীয়পাঁচ সিটি নির্বাচনের মতোই জনগণ ঢাকা সিটি নির্বাচনেও আওয়ামী লীগকে প্রত্যাখ্যান করবে-...

পাঁচ সিটি নির্বাচনের মতোই জনগণ ঢাকা সিটি নির্বাচনেও আওয়ামী লীগকে প্রত্যাখ্যান করবে- খন্দকার মোশাররফ

ষ্টাফরিপোর্টার (বিডিসময়২৪ডটকম)

রমজানের পর ঢাকা সিটি করপোরেশন বা ডিসিসি নির্বাচন দেয়ার দাবি জানিয়েছেন বিএনপি।

দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন সরকারের জনপ্রিয়তা প্রমাণের আহ্বান জানিয়ে বলেছেন, “পাঁচ সিটি নির্বাচনের মতোই জনগণ ঢাকা সিটি নির্বাচনেও আওয়ামী লীগকে প্রত্যাখ্যান করবে।”

আজ (সোমবার) বিকেলে জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মোশাররফ হোসেন বলেন, “ক্ষমতা হস্তান্তরের সময় যদি কোনো ধরনের নৈরাজ সৃষ্টি হয় তাহলে তার সমস্ত দায়িত্ব সরকারকেই নিতে হবে।”

প্রতিটি সিটি নির্বাচনের ফল ক্ষমতাসীন দল তাদের পক্ষে নিতে নানামুখী ষড়যন্ত্র করছে মন্তব্য করে তিনি বলেন, “সিটি নির্বাচনে ১৮ দলীয় জোটের পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে। যে কারণে গণজোয়ারের কাছে সরকারের সব চেষ্টা ব্যর্থ হয়ে গেছে।” পাঁচটি সিটি নির্বাচনে ব্যর্থ হয়ে সরকার নানা অপ্রপচারে লিপ্ত হয়েছে বলেও অভিযোগ করনে তিনি।

ড. মোশাররফ বলেন, “গাজীপুর সিটি নির্বাচনে ভোট কারচুপি হয়েছে, না হলে অধ্যাপক এমএ মান্নান আড়াই লাখ ভোটের ব্যবধানে পাস করতেন।” তিনি বলেন, যে দল আগামী দিনে ক্ষমতায় যাবে তাদেরকে রাইরে রেখে কোনো নির্বাচন জনগণ মেনে নেবে না।

সিটি নির্বাচনে পরাজয়ের কারণ হিসেবে সরকারের দুর্নীতি, গুম, খুন, হত্যাকে দায়ী  করে তিনি বলেন, “আওয়ামী লীগ প্রার্থীর বিপক্ষে জনগণ রায় দিয়ে সরকারকে প্রত্যাখ্যান করছে।”

আরও পড়ুন

সর্বশেষ