মঙ্গলবার, মে ২৮, ২০২৪
প্রচ্ছদজাতীয়পাঁচ মন্ত্রী শপথ নিলেন, মেধা, সততা ও মূল্যবোধ নিয়ে কাজ করার প্রত্যয়

পাঁচ মন্ত্রী শপথ নিলেন, মেধা, সততা ও মূল্যবোধ নিয়ে কাজ করার প্রত্যয়

শপথ নিলেন পাঁচ মন্ত্রী। মঙ্গলবার সন্ধ্যায়  সাড়ে ছয়টায় বঙ্গভবনের দরবার হলে তারানা হালিম, নুরুজ্জামান আহমেদ,নুরুল ইসলাম বিএসসি, ইয়াফেস ওসমান এবং আসাদুজ্জামান কামালকে শপথ বাক্য পাঠ করান রাষ্ট্রপতি অ্যাডভোকেট মো. আব্দুল হামিদ। এ সময় সেখানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শপথ অনুষ্ঠান পরিচালনা করেন মন্ত্রিপরিষদ সচিব মোশাররাফ হোসেন ভুইয়া। আরও উপস্থিত ছিলেন রাষ্ট্রপতির স্ত্রী রাশিদা খানম, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। প্রথমে তিন মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি, আসাদুজ্জামান খান কামাল এবং ইয়াফেস ওসমানকে শপথ বাক্য পাঠ করেন রাষ্ট্রপতি।এর পর প্রতিমন্ত্রী তারানা হালিম ও নুরুজ্জামান আহমেদকে শপথ বাক্য পাঠ করান তিনি।মন্ত্রীদের মধ্যে তারানা হালিম, নুরুজ্জামান আহমেদ এবং নুরুল ইসলাম বিএসসি নতুন মন্ত্রী হিসেবে শপথ নিলেও আসাদুজ্জামান কামাল এবং ইয়াফেস ওসমান যথাক্রমে স্বরাষ্ট্র এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

মেধা, সততা ও মূল্যবোধ নিয়ে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেছেন সদ্য শপথ নেওয়া মন্ত্রী-প্রতিমন্ত্রীরা।  মঙ্গলবার সন্ধ্যায় বঙ্গভবনে শপথগ্রহণ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তারা। শপথ নেওয়া মন্ত্রী নূরুল ইসলাম বিএসসি বলেছেন, যে মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়, সেখানে সমস্যাগুলো চিহ্নিত করে তা সমাধানের করবো।

প্রতিমন্ত্রী হিসাবে শপথ নেওয়া অ্যাডভোকেট তারানা হালিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার ওপর যে আস্থা ও বিশ্বাস স্থাপন করেছেন, নিজের সমস্ত শক্তি, শ্রম, মেধা, মূল্যবোধ ও সততা দিয়ে কাজ করে সেই বিশ্বাসের মর্যাদা রক্ষা করবো।  এজন্য সবার সহযোগিতা চেয়েছেন তিনি। তারানা হালিম বলেন, আমাকে যে মন্ত্রণালয়ের দায়িত্বই দেওয়া হয়, প্রথম কাজই হবে সে মন্ত্রণালয়কে দুর্নীতিমুক্ত করা।

‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের জন্য কাজ করে যাচ্ছেন। আমরাও তার সঙ্গে মানুষের জন্য কাজ করে যেতে চাই,’ বলছিলেন নতুন প্রতিমন্ত্রী নূরুজ্জামান আহমেদ।

  • বিষয়:
  • top
আরও পড়ুন

সর্বশেষ