সোমবার, ফেব্রুয়ারি ২৬, ২০২৪
প্রচ্ছদটপকুমিল্লায় ট্রাক্টর উল্টে ৩০ স্কুলছাত্র আহত

কুমিল্লায় ট্রাক্টর উল্টে ৩০ স্কুলছাত্র আহত

ডেস্ক রিপোর্ট (বিডি সময় ২৪ ডটকম)

কুমিল্লার বুড়িচংয়ে বঙ্গবন্ধু-বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টে অংশ নিতে যাওয়ার পথে ট্রাক্টর উল্টে ৩০ স্কুল ছাত্র আহত হয়েছে। আজ সোমবার বিকালে উপজেলার কুমিল্লা-বুড়িচং-মিরপুর সড়কের খাড়াতাইয়া এলাকায় এ ঘটনা ঘটে। পরে স্থানীয়রা আহত স্কুল ছাত্রদের উদ্ধার করে বুড়িচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও জেলা সদরের বিভিন্ন হাসপাতালে ভর্তি করে। এদিকে এ ঘটনার তদন্তের জন্য ৩ সদস্যের একটি কমিটি গঠন করেছে উপজেলা প্রশাসন।

পুলিশ, আহত ছাত্র ও স্থানীয় সূত্রে জানা যায়, জেলার বুড়িচং উপজেলার ষোলনল ইউনিয়নের খাড়াতাইয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও একই ইউনিয়নের পয়াত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে বঙ্গবন্ধু-বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের খেলা সোমবার বিকালে স্থানীয় ভরসার সরকারি প্রাথমিক মাঠে অনুষ্ঠিত হওয়ার দিন ধার্য্য ছিল। খেলায় অংশ নিতে দুপুর ২টার দিকে খাড়াতাইয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রদের নিয়ে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. কামরুল হাসান ভরাসারের উদ্দেশ্যে যাত্রা করে খাড়াতাইয়া বাজারে গিয়ে মাটি বহনের একটি ট্রাক্টরে প্রায় ৪০-৫০ জন স্কুল ছাত্রকে ওঠিয়ে দেন। ওই ট্রাক্টরটি বেপোয়ারা গতিতে চালাতে গিয়ে কুমিল্লা-বুড়িচং-মিরপুর সড়কের খাড়াতাইয়া বাতানবাড়ী এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে সড়কের পার্শ্বে পড়ে যায়। এতে কমপক্ষে ৩০ জন স্কুল ছাত্র মারাত্মকভাবে আহত হয়। এসময় স্থানীয়রা আহত স্কুল ছাত্রদেরকে উদ্ধার করে বুড়িচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং কুমিল্লা নগরীর বিভিন্ন হাসপাতালে নিয়ে ভর্তি করে। এদিকে দুর্ঘটনার পর ট্রাক্টর চালক খাড়াতাইয়া গ্রামের নুরুল ইসলামের পুত্র জাহাঙ্গীর হোসেন পালিয়ে যায়। আহত ছাত্ররা হচ্ছে- ইউসুফ রানা (১৩), শাকিল (১৩), মেহেদী (১২), জুয়েল (১২), হানিফ (১৩), মোয়ালেম (১২), রামিন (১১), সালাহউদ্দিন (১৩), সুমন (১২), সোহেল রানা (১৩), শাখাওয়াত (১২), মোশারফ হোসেন (১৩), তোফায়েল (১২), বাছির (১৩)সহ ৩০ জন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ খোরশেদ আলম খান জানান, এ বিষয়ে ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত রিপোর্ট পাওয়ার পর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। বুড়িচং থানার ওসি মো. মনিরুল ইসলাম জানান, দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হলেও ট্রাক্টর চালক পালিয়ে যায়। এ রির্পোট লেখা পর্যন্ত থানায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

আরও পড়ুন

সর্বশেষ