শনিবার, মে ৪, ২০২৪
প্রচ্ছদরাজনীতিমানুষকে ভালো কিছু দিতে পারলেই আমি স্বস্তি পাই : প্রধানমন্ত্রী

মানুষকে ভালো কিছু দিতে পারলেই আমি স্বস্তি পাই : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মানুষের কল্যাণে সব ধরনের ত্যাগ স্বীকার করতে প্রস্তুত। কারণ এখন আমার হারাবার কিছু নেই। বহুবার মৃত্যুর মুখোমুখি হয়েছি। বাবা-মা সহ পরিবারের সবাইকে হারিয়েছি। শনিবার  শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আওয়ামী লীগের নেতাকর্মীরা তাকে শুভেচ্ছা জানাতে গেলে তিনি এসব কথা বলেন। সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সরকারি বাস ভবন গণভবনে এ শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী বলেন, আমি কোনো কিছুতে ভয় পাইনি। বহুবার মৃত্যুর মুখোমুখি হয়েছি। মা-বাবা-ভাইকে হারিয়েছি। এখন নতুন করে হারাবার কিছু নেই। তিনি বলেন, এখন আমার দেওয়ার পালা। আমি এখন দেশের মানুষকে কিছু দিতে চাই। আর এ মনোভাব নিয়েই মানুষের জন্য কাজ করে যাচ্ছি। মানুষকে ভালো কিছু দিতে পারলেই আমি স্বস্তি পাই।

শুভেচ্ছা জানাতে আসা নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, দেশের মানুষের জন্য ত্যাগ স্বীকারের চেয়ে বড় আর কিছু হতে পারে না। আমি মানুষের জন্য কাজ করে যাচ্ছি। আপনাদেরও দেশের মানুষের জন্য কাজ করতে হবে। এছাড়া জ্বালাও-পোড়াও এর ব্যাপরে সতর্ক থাকতে হবে। যাতে করে এদেশে নতুন করে আর জ্বালাও পোড়াও না হয়। মানুষকে যেন আর পুড়ে না মরতে হয়।

প্রধানমন্ত্রী বলেন, ২০১৩ ও ১৫ সালের ঘটনা আমরা দেখেছি। ‍মানুষ পুড়িয়ে মারার সে বীভৎস ঘটনা আর যাতে না ঘটে এ দিকে সবাইকে নজর রাখতে হবে। ৭৫’এর ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারের হত্যার পর দীর্ঘ প্রবাস জীবন কাটিয়ে ৮১ সালের ১৭ মে তিনি দেশে ফিরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই দিনের স্মৃতি ও ১৫ আগস্টের হৃদয়বিদারক ঘটনার বর্ণনা দিতে গিয়ে তিনি আবেগাপ্লুত হয়ে পড়েন। এ সময় উপস্থিত ছিলেন- সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম, সতীশ চন্দ্র রায় প্রমুখ

আরও পড়ুন

সর্বশেষ