শনিবার, মে ৪, ২০২৪
প্রচ্ছদরাজনীতিমির্জা ফখরুলসহ দলের শীর্ষ নেতাদের মুক্তির দাবি

মির্জা ফখরুলসহ দলের শীর্ষ নেতাদের মুক্তির দাবি

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের শীর্ষ নেতাদের মুক্তির দাবি করে বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন বলেছেন সরকার কি চায় পিন্টুর মত বিএনপির নেতারা লাশ হয়ে ফিরে আসুক ? রোববার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

আসাদুজ্জামান রিপন বলেন, বিএনপির শীর্ষ নেতারা জেলের মধ্যে অত্যন্ত অসুস্থ অবস্থায় আছেন। তাদের জীবন সংকটাপন্ন। যে কোন সময়ে দুর্ঘটনা ঘটে যেতে পারে। তারা জেলের ভিতরে চিকিৎসা ও হাঁটা চলা করতে পারছে না এ কারণে তারা আরো বেশি অসুস্থ হয়ে পড়েছেন। তাই মানবিক দিক বিবেচনা করে তাদের মুক্তি দাবি করছি। সরকারের উদ্দেশ্যে বিএনপির এই মুখপাত্র বলেন, আমরা পাকিস্তানের মডেলের বাংলাদেশ চাইনি। যেখানে সংবাদপত্রের স্বাধীনতা, বিচার বিভাগের স্বাধীনতা , মানুষের অধিকারের কথা বলা যাবে না। তাই মেহেরবানি করে বিচার বিভাগসহ সকলের স্বাধীনতা ফিরিয়ে দেন।  রিপন আরও বলেন, বিএনপি গণতান্ত্রিক উদারপন্থি দল। আমরা সহিংসতায় বিশ্বাস করি না। বিএনপি নেতাকর্মীদের মুক্তি দিন। তারা তো পালিয়ে যাবে না। আইনি প্রক্রিয়া মোকাবিলা করে এদেশেই রাজনীতি করবে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, বিএনপির ক্রীড়া বিষয়ক সম্পাদক লে. কর্নেল (অব.) আব্দুল লতিফ খান, সহ প্রচার সম্পাদক ইমরান সালেহ প্রিন্স, সহ দফতর সম্পাদক আসাদুল করিম শাহীন, শামীমুর রহমান শামীম, সহ স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক এবি এম মোশাররফ হোসেন, সহ তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব, নির্বাহী কমিটির সদস্য আবু সাহিদ খান খোকন, হেলেন জেরিন খান, শাম্মি আখতার, যুবদলের সিনিয়র সহ সভাপতি এ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ প্রমুখ।

আরও পড়ুন

সর্বশেষ