শুক্রবার, মে ১৭, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিননির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্যই বর্জনের ঘোষণা দিয়েছে বিএনপি : ড. হাছান...

নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্যই বর্জনের ঘোষণা দিয়েছে বিএনপি : ড. হাছান মাহমুদ

তিনটি সিটি কপোরেশনে বিএনপি’র ভোট বর্জন স্রেফ দুরভিসন্ধি বলে উল্লেখ করেছেন আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনি বলেছেন, ভোট বর্জনের ঘোষণা দেওয়ার পর আওয়ামী লীগের নেতা-কর্মীরা ভোট কেন্দ্র থেকে সরে গেলে নিজেদের স্বার্থ হাসিল করবে এমন ষড়যন্ত্রও তাদের থাকতে পারে। এ জন্য দলের সকল নেতা কর্মীকে ভোট শেষ না হওয়া পর্যন্ত কেন্দ্রে কেন্দ্রে থাকার আর ভোটারদের তাদের পছন্দের প্রার্থীকে ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন ড. হাছান মাহমুদ। বিএনপি’র পক্ষ থেকে তিনটি সিটি কর্পোরেশনে ভোট বর্জনের ঘোষণা দেওয়ার পর এক জরুরি সংবাদ সম্মেলনে এসব কথা বলেন আওয়ামীলীগের এই নেতা। মঙ্গলবার বেলা সাড়ে বারটায় নাগরিক কমিটির প্রধান নির্বাচনী কার্যালয়ে এই জরুরি সংবাদ সম্মেলন করেন তিনি।

হাছান মাহমুদ বলেন, ‘জনগণ বিএনপির কাছ থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। এ বিষয়টি বুঝতে পেরে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য তারা গত কয়েকদিন নাগরিক কমিটির বিরুদ্ধে বিভিন্ন ভুয়া অভিযোগ করেছে।‘  নির্বাচনকে কলুষিত করার অপচেষ্টার অংশ হিসেবে নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছে বিএনপি এমন মন্তব্য করেন তিনি।

হাছান মাহমুদ অভিযোগ করেন,  বিএনপির নেতাকর্মীরাই আ জ ম নাছিরের ছবি সম্বলিত আইডি কার্ড ব্যবহার করে বিভিন্ন ভোট কেন্দ্রে আওয়ামী লীগ নেতাকর্মীদের উপর হামলা চালিয়েছে। এতে বেশ কয়েকজন আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতাকর্মী আহত হয়েছেন। রাজনীতি থেকে মনজুর আলমের অবসরের প্রসঙ্গে ড. হাছান মাহমুদ প্রশ্ন তোলেন, ‘নির্বাচন নিয়ে যদি মনজুর সাহেবের অভিযোগ থাকত তবে তিনি শুধু নির্বাচন বর্জন করতেন। কিন্তু তিনি রাজনীতি ও বিএনপিকে কেন বর্জন করেছেন?  তিনি বলেন, এ থেকে স্পষ্ট বুঝা যায় অভিযোগের আঙ্গুল বিএনপির দিকেই। কারণ বিএনপি নেতাকর্মীরা মনজুর আলমের পক্ষে নির্বাচনী মাঠে ছিলেন না।

মনজুর সাহের নেতাকর্মীর অভাবে বিভিন্ন ভোট কেন্দ্রে এজেন্ট দিতে পারেননি।  বিএনপি নেতা কর্মীরা জানতেন মনজুর আলম বিএনপির মানুষ না,’ বলেন এই আওয়ামী লীগ নেতা। বিএনপিকে নিজেদের ব্যর্থতাকে আওয়ামী লীগের উপর না চাপানোর আহ্বান জানান তিনি। সংবাদ সম্মেলনে নাগরিক কমিটির চেয়ারম্যান ইসহাক মিয়া, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য আমিনুল ইসলাম আমিন,দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

সর্বশেষ