শুক্রবার, মে ১৭, ২০২৪
প্রচ্ছদজাতীয়নেপালের পাশে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী

নেপালের পাশে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী

ভূমিকম্পের আঘাতে নেপালে ব্যাপক হতাহত আর ক্ষয়ক্ষতির পর দেশটির পাশে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকল সামর্থ নিয়ে বন্ধুপ্রতীম এই দেশের জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার কথা জানিয়েছেন তিনি। এরই মধ্যে প্রধানমন্ত্রীর নির্দেশে পররাষ্ট্রমন্ত্রণালয় নেপালের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ শুরু করেছে। এসব কথা জানিয়েছেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল।

তিনি জানান, নেপালে ভূমিকম্পের কারণে সৃষ্ট মানবিক বিপর্যয়ে চিকিৎসা সহায়তা ও উদ্ধারকাজে সহযোগিতার বিষয়ে প্রয়োজনীয় নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। নেপাল, বাংলাদেশ ও ভারতে শনিবার দুপুরে আঘাত হানা ভূমিকম্পে সবচেয়ে বেশি ক্ষয়ক্ষতি ও প্রাণহানি ঘটেছে নেপালে। দুপুরেই এতদাঞ্চলে ভূমিকম্পে প্রাণহানি ও ক্ষয়ক্ষতিতে শোক জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিকে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম জানিয়েছেন, বাংলাদেশের পক্ষ থেকে নেপালের পাশে দাঁড়ানোর সব উদ্যোগ নেওয়া হয়েছে। তিনি বলেন, আমরা আমাদের নেপালি ভাইবোনদের জন্য সাহায্য ও সহযোগিতা পাঠাচ্ছি। পররাষ্ট্র মন্ত্রণালয়ের সূত্র জানিয়েছে এরই মধ্যে নেপালে বাংলাদেশ হাই কমিশনে যোগাযোগ করা হয়েছে কিভাবে এই সহায়তা করা যায়।

  • বিষয়:
  • top
আরও পড়ুন

সর্বশেষ