শুক্রবার, মে ১৭, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনআমি নিরিহ লোক, আমার কোন পেশি শক্তি নেই : মনজুর আলম

আমি নিরিহ লোক, আমার কোন পেশি শক্তি নেই : মনজুর আলম

বিগত সময়ে ব্যবসায়ী ও সাধারণ মানুষের পাশে ছিলেন দাবি করে বিএনপি সমর্থিত চট্টগ্রাম উন্নয়ন আন্দোলনের মেয়র প্রার্থী এম মনজুর আলম নগরবাসীর সেবা করতে আরেকবার সুযোগ চেয়েছেন। সোমবার সকালে নগরীর বক্সিরহাট ও পাথরঘাট ওয়ার্ডের আনসার ক্যাম্প, চাক্তাই-খাতুনগঞ্জ, পাথরঘাটা, রাজাখালী, চামড়া গুদাম, নজুমিয়া লেন এলাকায় নির্বাচনী প্রচারণায় গিয়ে কমলালেবু মার্কায় ভোট চেয়ে তাকে নির্বাচিত করার আহ্বান জানান। এসময় নিজেকে নিরিহ লোক আখ্যায়িত করে নির্বাচনে সাধারণ জনগণই ভরসা বলে উল্লেখ করেন। তিনি বলেন, আমি নিরিহ লোক। আমার কোন পেশি শক্তি নেই। সোমবার সকাল পৌনে ১১টায় শাহ আমানত (রা.) মাজার জেয়ারত করে ১১টায় বক্সিরহাট ওয়ার্ডের আনসার ক্যাম্প থেকে প্রচারণা শুরু করেন মনজুর আলম।

সেখানে অনুষ্ঠিত পথসভায় সংক্ষিপ্ত বক্তব্যে মনজুর আলম বলেন, চাক্তাই-খাতুনগঞ্জ এলাকা ব্যবসা বাণিজ্যের জন্য গুরুত্বপূর্ণ স্থান।তাই এখানে যাতে শান্তিপূর্ণ ও নিরাপদে ব্যবসা-বাণিজ্য চলতে পারে সেজন্য বিগত সময়ে ব্যবসায়ীদের পাশে ছিলাম। এখানকার উন্নয়নে যাতে গাফিলতি না হয় সেজন্য এখানে বারবার এসেছি। তবে সব কাজ শেষ করতে পারিনি।পুনরায় নির্বাচিত হলে বাকি কাজ বাস্তবায়ন করতে পারবো। আপনাদের সেবা করতে আরেকবার সুযোগ চাই। সেখানে পথসভা শেষে বক্সিরহাট হয়ে খাতুনগঞ্জ এলাকায় গণসংযোগ করেন মনজুর আলম। এসময় নগর বিএনপির সহ-সভাপতি শামসুল আলম, দক্ষিণ জেলা বিএনপির সাধারণ সম্পাদক গাজী শাহজাহান জুয়েল, বিএনপি নেতা এম এ সবুরসহ স্থানীয় নেতা-কর্মীরা তার সঙ্গে ছিলেন। খাতুনগঞ্জ-চাক্তাই হয়ে রাজাখালী, চামড়ার গুদাম এলাকায় গণসংযোগ করে নজুমিয়া লেন এলাকায় গণসংযোগ শেষ করেন ২০ দলীয় প্রার্থী এম মনজুর আলম।

খাতুনগঞ্জে অনুষ্ঠিত পথসভায় দেওয়া বক্তব্যে ব্যবসায়ীদের উদ্দেশ্যে মনজুর আলম বলেন, মেয়র থাকাকালিন সময়ে চাক্তাই খাতুনগঞ্জের উন্নয়ন সবেয়ে বেশি হয়েছে। ব্যবসায়ী আর শ্রমিক বাঁচলেই দেশ বাঁচবে।ব্যবসায়ী বান্ধব কারা তা নগরীর ব্যবসায়ী ভাল করেই জানেন। তিনি বলেন, গত সাড়ে চার বছরে সিটি কর্পোরেশনের পক্ষ থেকে ব্যবসায়ীদের প্রতি হয়রানীমূলক, ক্ষতিকর কোন পদক্ষেপই গ্রহণ করা হয়নি।

চামড়ার গুদাম এলাকায় পথসভায় দেওয়া বক্তব্যে জনগণই প্রধান শক্তি এবং ভরসা উল্লেখ করে মনজুর আলম বলেন, আমি একজন নিরীহ লোক। আমার কোন পেশী শক্তি নেই। নগরীর সহজ সরল শান্তিপ্রিয় সাধারণ মানুষই আমার শক্তি এবং ভরসা। চট্টগ্রাম নগরীকে বাণিজ্যিক রাজধানী করতে তিনিই সবচেয়ে বেশি কাজ করছেন দাবি করে মনজুর বলেন, এবার নির্বাচিত হলে চট্টগ্রামকে বিশ্বমানের বাণিজ্যিক নগরীতে পরিণত করা হবে।

নগরীতে ব্যাটারী চালিত রিকশা চালু নিয়ে সংসদ সদস্য ড. হাসান মাহমুদের দেওয়া বক্তব্যের সমালোচনা করে মনজুর আলম বলেন, মহামান্য হাইকোর্টের আদেশে নগরীতে ব্যাটারি রিকশা বন্ধ হয়েছে। সেই আদেশ বাস্তবায়ন করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ প্রশাসন।  এতে মেয়র বা সিটি কর্পোরেশনের হাত নেই উল্লেখ্য করে মনজুর আলম বলেন, সরকারের কোন কোন নেতা মিথ্যা প্রচারণা চালিয়ে সাধারণ ব্যাটারি চালিত রিকশা চালকদের বিভ্রান্তির প্রয়াস চালাচ্ছে। এতে কোন লাভ হবে না। শ্রমিকরা ভালো করেই জানেন সরকারের ইচ্ছাই ব্যাটারি রিকশা বন্ধ হয়েছ।

আরও পড়ুন

সর্বশেষ