শনিবার, মে ৪, ২০২৪
প্রচ্ছদরাজনীতিমন্ত্রীদের উল্টাপাল্টা বক্তব্যের বিরুদ্ধে ব্যবস্থা নিন : ইসির প্রতি বিএনপি

মন্ত্রীদের উল্টাপাল্টা বক্তব্যের বিরুদ্ধে ব্যবস্থা নিন : ইসির প্রতি বিএনপি

‘বাস পুড়িয়ে আবার বাস মার্কায় ভোট চায়’ শীর্ষক সিটি কর্পোরেশন নির্বাচনে প্রচারণা বিষয়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য, নির্বাচনী প্রচারণায় খালেদা জিয়ার অংশ নেয়াকে কেন্দ্র করে সরকারের কতিপয় মন্ত্রীর ‘অশালীন’ ও ‘উল্টাপাল্টা’ বক্তব্যের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির মুখপাত্র ড. আসাদুজ্জামান রিপন। এ সময় রোববার উত্তরায় নির্বাচনী প্রচারণা চালানোর সময় খালেদা জিয়াকে কালো পতাকা প্রদর্শন এবং পথে পথে তার গাড়িবহরকে বাধা দেয়ার প্রতিবাদ জানান রিপন। সোমবার দুপুর একটায় নয়াপল্টনে প্রেস ব্রিফিংয়ে বিএনপির আন্তর্জাতিক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন বলেন, এ সব ঘটনার মাধ্যমে শাসক দল নির্বাচনের সুষ্ঠু পরিবেশকে সহিংসতার দিকে ঠেলে দেয়ার পরিকল্পনা করছে।

এ ছাড়া বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থীদের গ্রেফতার, বিভিন্ন কাউন্সিলর প্রার্থীদের প্রচারণায় বাধা দেয়ার ঘটনারও তীব্র নিন্দা জানান তিনি। তিনি সরকারকে সতর্ক করে দিয়ে বলেন, এসব ঘটনা সুষ্ঠু রাজনৈতিক পরিবেশ তৈরির প্রচেষ্টাকে ভূলুন্ঠিত করবে। এছাড়া সুষ্ঠু নির্বাচনের ব্যাপারে বিভিন্ন সময় দেয়া অঙ্গীকার বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানান রিপন। খালেদা জিয়ার নিরাপত্তায় মোতায়েন পুলিশ প্রত্যাহারের বিষয়ে ড. রিপন বলেন, খালেদা জিয়া বাংলাদেশের প্রথম শ্রেণীর নাগরিক, দুই বারের প্রধানমন্ত্রী এবং বিরোধী দলীয় নেত্রী। তার নিরাপত্তা দেয়া সরকারের দায়িত্ব।

নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এ প্রেস ব্রিফিংয়ে আরও উপস্থিত ছিলেন, বিএনপির সাবেক সংসদ সদস্য মেজর জেনারেল(অব.) মাহমুদুল হাসান, জাতীয়তাবাদী শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেন, বিএনপির সহ দপ্তর সম্পাদক শামীমুর রহমান শামীম প্রমুখ।

  • বিষয়:
  • top
আরও পড়ুন

সর্বশেষ