মঙ্গলবার, মে ২১, ২০২৪
প্রচ্ছদইন্টারভিউপ্রতিরক্ষা বাহিনীর আধুনিকায়নে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী

প্রতিরক্ষা বাহিনীর আধুনিকায়নে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী

ষ্টাফরিপোর্টার (বিডিসময়২৪ডটকম)

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ভিশন ২০২১ বাস্তবায়নের সঙ্গে সঙ্গে প্রতিরক্ষা বাহিনীর আধুনিকায়ন নিয়েও কাজ করছে সরকার। যাতে আন্তর্জাতিক অঙ্গনে শান্তি রক্ষায় এই বাহিনীর সদস্যরা সুনামের সঙ্গে তাদের যথাযথ দায়িত্ব পালন করতে পারে।

বুধবার দুপুরে পিজিআর এর প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এর আগে প্রতিষ্ঠা বার্ষিকীর দরবারে এই রেজিমেন্টের সদস্যদের দেশপ্রেম, কর্তব্যনিষ্ঠা আর শৃঙ্খলার সঙ্গে দায়িত্ব পালনের প্রশংসা করে রাষ্ট্রপতি মোহাম্মদ আব্দুল হামিদ।

রেজিমেন্টের ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দরবারে যোগ দিতে পিজিআর সদর দফতরে আসেন রাষ্ট্রপতি মোহাম্মদ আব্দুল হামিদ। বাংলাদেশ সেনাবাহিনীর যে সুনাম তা ধরে রাখার আহবান জানিয়ে রাষ্ট্রপতি পিজিআর সদস্যদের নেতৃত্বের প্রতি অনুগত থেকে অর্পিত দায়িত্ব পালনের নির্দেশ দেন।

তিনি বলেন, দায়িত্ব পালনে আপনাদের নিষ্ঠা, একাগ্রতার কোনো বিকল্প নেই। পিজিআর সদস্যদের দেশপ্রেম, কর্তব্যনিষ্ঠা আর শৃঙ্খলার সঙ্গে দায়িত্ব পালনের প্রশংসা করে রাষ্ট্রপতি মোহাম্মদ আব্দুল হামিদ বলেন, সেনাবাহিনীর সুনাম জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে স্বীকৃত। একইসঙ্গে এই সুনাম ধরে রাখার ওপর গুরুত্বারোপ করেন তিনি।

পিজিআর সদর দফতর পরিদর্শনে আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাও।

প্রধানমন্ত্রী বলেন, রেজিমেন্টের জনবল বাড়ানোর পদক্ষেপ নেয়া হয়েছে। এছাড়া সেনা বাহিনীর আধুনিকায়নে সরকারের নেয়া নানা পদক্ষেপও তুলে ধরেন তিনি।

আন্তর্জাতিক অঙ্গনে শান্তি রক্ষায় বাংলাদেশ সেনা বাহিনীর গৌরব উজ্জ্বল ভূমিকা দেশের মানুষকে সম্মানিত করেছে বলেও উল্লেখ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীসহ অতি গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিরাপত্তা নিশ্চিত করেতে ১৯৭৫ সালে গঠন করা হয় প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্ট বা পিজিআর।

আরও পড়ুন

সর্বশেষ