শনিবার, মে ৪, ২০২৪
প্রচ্ছদরাজনীতিসচেতন মানুষ কখনোই যারা মানুষ পুড়িয়ে মারে তাদের সমর্থন দিতে পারে না...

সচেতন মানুষ কখনোই যারা মানুষ পুড়িয়ে মারে তাদের সমর্থন দিতে পারে না : প্রধানমন্ত্রী

শিক্ষিত-সচেতন মানুষ কখনোই যারা মানুষ পুড়িয়ে মারে তাদের সমর্থন দিতে পারে না, ভোট দিতে পারে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হ‍াসিনা। শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টায় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সভার শুরুতে দেওয়া বক্তব্যে তিনি এ কথা বলেন। প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগ সভাপতি শেখ হ‍াসিনার সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

তিনি বলেন, আমার প্রশ্ন যারা বিবেকবান, শিক্ষিত, সচেতন, তারা কীভাবে বিএনপি-জামায়াতকে সমর্থন দেবে, ভোট দেবে। খালেদা জিয়া চরমভাবে ব্যর্থ হয়ে ঘরে ফিরেছেন। তার শিক্ষা হয়েছে, মানুষ পুড়িয়ে মেরে আন্দোলন হয় না। এসময় তিনি দেশীয় ও আন্তর্জাতিক মানবাধিকার সংগঠনগুলোর সমালোচনা করে বলেন, বিএনপি-জামায়াত আন্দোলনের নামে এত মানুষে পুড়িয়ে ‍মারলো! কিন্তু মানবাধিকার সংগঠনগুলোকে কোনো কথা বলতে শুনিনি। এই সংগঠনগুলো নিশ্চুপ কেন।  আসলে এ সংগঠনগুলো এক ধরনের সুবিধাবাদী বলেও মন্তব্য করেন তিনি।

প্রধানমন্ত্রী আরও বলেন, আন্দোলনের নামে যারা মানুষ পুড়িয়ে মেরেছে, পুড়িয়ে মারা হুকুম দিয়েছে, অস্ত্রের যোগান দিয়েছে তাদের প্রত্যেকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। যখন যাকে যেখানে পাওয়া যাবে তখনই তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। কাউকে ছাড় দেওয়া হবে না, যেন কেউ ভবিষ্যতে এ ধরনের ঘটনা না ঘটাতে পারে।

  • বিষয়:
  • top
আরও পড়ুন

সর্বশেষ