শুক্রবার, মে ১৭, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনমনজুর পক্ষে ভোটারদের দুয়াতে দুয়ারে যাচ্ছেন আমীর খসরু

মনজুর পক্ষে ভোটারদের দুয়াতে দুয়ারে যাচ্ছেন আমীর খসরু

বিএনপির দলীয় প্রার্থী এম মনজুর আলম প্রচারণায় মাঠে না নামলেও তার পক্ষে ভোট চাইতে ভোটারদের দুয়াতে দুয়ারে যাচ্ছেন বিএনপির শীর্ষ নেতারা। মঙ্গলবার নির্বাচনী প্রচারণা আনুষ্ঠানিক উদ্বোধনের পর বুধবার বিকেলে নগরীর বাংলা বাজার, পাঠনাটুলি, মতিয়ারপুলসহ বিভিন্ন এলাকায় প্রচারণা ও গণসংযোগ করেছেন নগর বিএনপি সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরী।

বাংলা বাজার এলাকায় আমীর খসরু মাহমুদ চৌধুরী সাংবাদিকদের বলেন, ৫ জানুয়ারি দেশের মানুষ ভোটাধিকার হারিয়ছিল। ঢাকা-চট্টগ্রাম তিন সিটি নির্বাচনে জনগণ তাদের ভোটাধিকার ফিরে পাবে।  সিটি নির্বাচনে জনগণের ব্যাপক সাড়া পাচ্ছেন জানিয়ে তিনি বলেন,সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জনগণ তাদের আকাঙ্খার প্রতিফলন ঘটাতে চায়। কিন্তু নির্বাচন কমিশনকে সেই পরিবেশ সৃষ্টি করতে হবে। তিন মন্ত্রী বৈঠক করে সরকার দলীয় প্রার্থীর পক্ষে প্রচারণা চালিয়ে আচরণ বিধি ভঙ্গ করলেও নির্বাচন কমিশন এখনো কোন ব্যবস্থা নেয়নি অভিযোগ করে তিনি বলেন, নির্বাচন কমিশন লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে পারেনি। সব প্রার্থীর জন্য সমান সুযোগ নিশ্চিত করার দাবি জানিয়ে তিনি বলেন, সবাই এখনো সমান সুযোগ পাচ্ছে না।

চট্টগ্রাম চেম্বার কার্যালয়ে সরকার দলীয় সংসদ সদস্য কাউন্সিলর প্রার্থীদের কাছ থেকে জোর করে স্বাক্ষর নিয়েছে অভিযোগ করে তিনি ব্যবসায়ী সংগঠনের কার্যালেয় দলীয় বৈঠকের সমালোচনা করেন। সাবেক এই বাণিজ্যমন্ত্রী বলেন, ব্যবসায়ী সংগঠনের কার্যালয়ে বসে প্রার্থী নির্ধারণ এটাই প্রথম।এ ঘটনায় নির্বাচন কমিশনের কাছে লিখিত অভিযোগ দেওয়া হবে। মঙ্গলবার চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি মিলনায়তনে নির্বাচন উপলক্ষে আয়োজিত এক মতবিনিময় সভায় চট্টগ্রাম-১১ আসনের আওতাধীন ১০ ওয়ার্ডে কাউন্সিলর পদে আওয়ামী লীগ সমর্থিত একক প্রার্থী দেওয়ার সিদ্ধান্ত হয়। বন্দর আসনের সংসদ সদস্য এম এ লতিফের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক এমপি।এতে বিশেষ অতিথি ছিলেন পটিয়া আসনের সংসদ সদস্য সামশুল হক চৌধুরী, আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য এস এম কামাল ও আলাউদ্দিন নাসিম।

নির্বাচনের আগে বিএনপিসহ ২০ দলীয় জোট নেতা-কর্মীদের মামলা দিয়ে এলাকা থেকে বিতাড়িত করার ষড়যন্ত্র করা হচ্ছে অভিযোগ করে তিনি বলেন, সরকার দলীয় সন্ত্রাসীরা এলাকা ছেড়ে যেতে নেতা-কর্মীদের উপর চাপ সৃষ্টি করছে। এসময় নগর বিএনপি সহসভাপতি শামসুল আলম, বিএনপির কেন্দ্রীয় সদস্য মাহবুবুর রহমান শামীম, ডবলমুরিং থানা বিএনপির সভাপতি সাইফুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন। আমীর খসরু নেতা-কর্মীদের নিয়ে বিভিন্ন শ্রেণি-পেশার লোকজনের সঙ্গে মতবিনিময় করেন। এসময় তিনি ২০ দলীয় জোটের প্রার্থী এম মনজুর আলমের পক্ষে ভোট প্রার্থনা করেন।

আরও পড়ুন

সর্বশেষ