শুক্রবার, মে ১৭, ২০২৪
প্রচ্ছদজাতীয়তিন সিটি নির্বাচনে ৫৪ মেয়র ও কাউন্সিলর পদে ১৫৩২ জনের মনোনয়ন বৈধ...

তিন সিটি নির্বাচনে ৫৪ মেয়র ও কাউন্সিলর পদে ১৫৩২ জনের মনোনয়ন বৈধ

তিন সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে ৫৪ জন এবং কাউন্সিলর পদে ১ হাজার ৫৩২ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তারা। নির্বাচন কমিশনের(ইসি) জনসংযোগ পরিচালক এসএম আসাদুজ্জামান বৃহস্পতিবার রাতে এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে সম্ভাব্য মেয়র প্রার্থী হিসেবে ২৩ জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ১২২ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৫৩৩ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। এছাড়া ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে সম্ভাব্য মেয়র প্রার্থী হিসেবে ১৯ জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ১১৩ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৪৪৬ জনের মনোনয়নপত্র বৈধ হয়েছে।

অন্যদিকে চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে সম্ভাব্য মেয়র প্রার্থী হিসেবে মেয়র পদে ১২জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ৬১ জন ও সাধারণ কাউন্সিলর পদে ২৫৭ জনের মনোনয়নপত্র বৈধ হয়েছে। তিন সিটি নির্বাচনে মোট ৩ পদের বিপরীতে ১ হাজার ৮৩৩ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। এদের মধ্যে মেয়র, সংরক্ষিত কাউন্সিলর ও সাধারণ কাউন্সিলর পদে মোট ২৪৭ টি মনোনয়নপত্র বাতিল হয়েছে।

এদিকে হাইকোর্টের আদেশে মনোনয়নপত্র জমা দিতে পারেননি এমন ১৩ জনের মনোনয়নপত্র বাছাই করা হচ্ছে। এদের মধ্যে ঢাকা দক্ষিণে ৯ মনোনয়নপত্র রয়েছে আর উত্তরে ৫ জনের মনোনয়নপত্র রয়েছে। রাতেই তাদের মনোনয়নপত্র বাছাই শেষ করবে রিটার্নিং কর্মকর্তা।

  • বিষয়:
  • top
আরও পড়ুন

সর্বশেষ