মঙ্গলবার, মে ৭, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েঢাকা বিভাগডিসিসি নির্বাচনের ১২ কাউন্সিলর পদপ্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ

ডিসিসি নির্বাচনের ১২ কাউন্সিলর পদপ্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ

ঢাকা সিটি করপোরেশন (ডিসিসি) নির্বাচনের সংরক্ষিত আসনের নারীসহ সম্ভাব্য ১২ কাউন্সিলর পদপ্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। তাদের বিরুদ্ধে নির্বাচনী আচরণ বিধি ভঙ্গের অভিযোগ রয়েছে।  ইসির উপ-সচিব ও ডিসিসি দক্ষিণ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মিহির সারওয়ার মোর্শেদ  এ তথ্য নিশ্চিত করেছন।

তিনি জানান, শোকজ পাওয়া সম্ভাব্য এ ১২ কাউন্সিলর প্রার্থীরা হলেন-আবুল বাশার (১৯ নম্বর ওয়ার্ড), রফিকুল ইসলাম (১৯ নম্বর ওয়ার্ড), সৈয়দা রুকসানা ইসলাম (৫ নম্বর ওয়ার্ড), আওয়াল হোসেন (৩৩ নম্বর ওয়ার্ড) এবং নিজাম উদ্দিন (৩৩ নম্বর ওয়ার্ড), সংরক্ষিত আসনের নারী কাউন্সিলর মল্লিকা জামান মুক্তা, শেফালী, ফারহানা ডলি, খালেদ মাহমুদ ভূইয়া (২১ নম্বর ওয়ার্ড), আনসার হোসেন বাবুল (২৩ নম্বর ওয়ার্ড), হাসিবুল রহমান মানিক ও মনজুরুল ইসলাম (২৬ নম্বর ওয়ার্ড)।

তিনি জানান, আগামী তিন দিনের মধ্যে তাদের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের দায়ে কেন আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে না, তার কারণ দর্শাতে বলা হয়েছে। নোটিশ প্রাপ্তরা তফসিল ঘোষণার পর থেকে আচরণবিধি লঙ্ঘন করে প্রচারণা চালিয়ে আসছিলেন। এদিকে দক্ষিণে মেয়র প্রার্থী হিসেবে ‘আলোচিত’ এক নেতার নামেও আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ রয়েছে বলে সূত্র জানিয়েছে। ওই নেতার বিরুদ্ধে আনীত অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে বলে জানান রিটার্নিং কর্মকর্তা। নির্বাচনী আচরণবিধি অনুযায়ী, প্রতীক বরাদ্দের দিন থেকে প্রচারণা শুরু করার বিধান রয়েছে। যা শেষ করতে হয় ভোটগ্রহণ শুরুর ৩২ ঘণ্টা পূর্বে। আগামী ২৮ এপ্রিল এ নির্বাচনের ভোটগ্রহণ করবে ইসি।

আরও পড়ুন

সর্বশেষ