রবিবার, মে ২৬, ২০২৪
প্রচ্ছদরাজনীতিআবারও সারাদেশে টানা ৭২ ঘণ্টার হরতাল

আবারও সারাদেশে টানা ৭২ ঘণ্টার হরতাল

রোববার সকাল ৬টা থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত আবারও সারাদেশে টানা ৭২ ঘণ্টার হরতাল ডেকেছে বিএনপির নেতৃত্বাধীন ২০-দলীয় জোট। শনিবার বিএনপির যুগ্ম-মহাসচিব বরকত উল্লাহ বুলু স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই হরতাল ঘোষণা করা হয়।

বিবৃতিতে বলা হয়, জনগণের অধিকার আদায়ে চলমান আন্দোলন অব্যাহত রাখা ছাড়া আর কোনো গত্যন্তর নেই। বিএনপি ও ২০ দলের পক্ষ থেকে আমরা তাই দেশব্যাপী চলমান শান্তিপূর্ণ অবরোধ কর্মসূচি পালনের আহ্বান জানাচ্ছি। একই সঙ্গে সালাহউদ্দিন আহমেদসহ ২০ দলের আটক নেতা-কর্মীদের মুক্তি এবং গুম, খুন, অপহরণ, নির্যাতন ও পাইকারি গ্রেপ্তার বন্ধের দাবিতে ২২ মার্চ রোববার ভোর ৬টা থেকে ২৫ মার্চ বুধবার ভোর ৬টা পর্যন্ত টানা ৭২ ঘণ্টা দেশব্যাপী হরতাল আহ্বান করছি। অবরোধের পাশাপাশি ঘোষিত হরতাল কর্মসূচি শান্তিপূর্ণভাবে পালনের জন্য নেতা-কর্মী ও সর্বস্তরের জনগণের প্রতি অনুরোধ জানানো হয় বিবৃতিতে।

বিবৃতিতে আরো বলা হয়, বিএনপির অন্যতম যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদকে গ্রেপ্তার করে নিয়ে যাওয়ার পর ১১ দিন অতিবাহিত হওয়া সত্ত্বেও তাঁকে মুক্তি দেওয়া কিংবা আদালতে হাজির করা হয়নি। গ্রেপ্তারের কথা স্বীকারও করছে না সরকার। ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান তালুকদারের বেলায়ও একই ঘটনা ঘটেছে। সারা দেশে প্রতিদিনই আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পরিচয়ে বিএনপি, ২০-দলীয় জোট ও অন্যান্য বিরোধী দলের নেতা-কর্মী ও সমর্থকদের গ্রেপ্তার ও অপহরণ করা হচ্ছে।

  • বিষয়:
  • top
আরও পড়ুন

সর্বশেষ