মঙ্গলবার, মে ৭, ২০২৪
প্রচ্ছদরাজনীতিসরকারকে হঠাতে চলমান আন্দোলনকে আরও বেগবান করার বিএনপির আহ্বান

সরকারকে হঠাতে চলমান আন্দোলনকে আরও বেগবান করার বিএনপির আহ্বান

সরকারকে হঠাতে চলমান আন্দোলনকে আরও বেগবান করার আহ্বান জানিয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব বরকত উল্লাহ বুলু। বুধবার এক বিবৃতিতে নেতা-কর্মীদের প্রতি এ আহ্বান জানান তিনি। বিবৃতিতে বুলু বলেন, বিরোধী মতাদর্শের নেতা-কর্মীদের খুন, গুম এবং মিথ্যা মামলায় গ্রেফতার ও হয়রানি করে সরকার চলমান আন্দোলনকে স্তব্ধ করার অপচেষ্টা চালাচ্ছে। তা এই অপচেষ্টা সফল হবে না।

তিনি অভিযোগ করেন, বিএনপি নেতা ইলিয়াস আলী ও সাইফুল ইসলাম হিরু, ঢাকার নির্বাচিত কাউন্সিলর চৌধুরী আলম ও লাকসামের বিএনপি নেতা পারভেজের মতো অনেক নেতা-কর্মীকে গুম করা হয়েছে। এবার বিএনপির যুগ্ম-মহাসচিব সালাহউদ্দিন আহমেদকেও বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে গ্রেফতারের কথা অস্বীকার করছে আইন-শৃঙ্খলা বাহিনী।

বিএনপি নেতা-কর্মীদের নির্যাতন করা হচ্ছে অভিযোগ করে বুলু আরও বলেন, সরকার গাজীপুর, সিলেট ও রাজশাহীসহ বিভিন্ন সিটি করপোরেশন/পৌরসভার নির্বাচিত মেয়র এবং উপজেলা চেয়ারম্যানদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়েছে। তাদের গ্রেফতার করে রিমান্ডের নামে শারিরিক ও মানসিক নির্যাতন করা হচ্ছে।

‘অনেকেই নির্যাতনের ভয়ে আত্মগোপনে থাকতে বাধ্য হচ্ছেন। বর্তমান ক্ষমতাসীন সরকার গণতন্ত্র মানেনা, গণ রায়ের পরোয়াও করে না,’ বলেন এই বিএনপি নেতা।  বিএনপির যুগ্ম মহাসচিব বুলু বলেন, গণতন্ত্র, গণতান্ত্রিক প্রতিষ্ঠান এবং মানুষ ‘হত্যাকারী’ এই সরকারের কালো হাত গুটাতে চলমান শান্তিপূর্ণ আন্দোলনকে আরও বেগবান করতে হবে। এজন্য ২০ দলীয় জোটের নেতা-কর্মী এবং দেশের গণতন্ত্রকামী জনগণের প্রতি আহ্বান জানান তিনি।

আরও পড়ুন

সর্বশেষ