সোমবার, ফেব্রুয়ারি ২৬, ২০২৪
প্রচ্ছদখেলার সময়স্পেনে ইতালি বধ

স্পেনে ইতালি বধ

স্পেনকে হারাতে পারলো না ইতালি। নেয়া হলো না ২০১২ সালের ইউরো ফাইনালে হারের শোধ। কনফেডারেশন্স কাপের দ্বিতীয় সেমিফাইনালে নির্ধারিত সময়ে খেলা গোলশূন্য থাকলে, টাইব্রেকারে ৭-৬ গোলে ইতালিকে হারিয়ে প্রথমবারের মত কনফেডারেশন্স কাপের ফাইনালে উঠলো স্পেন।

কনফেডারেশন্স কাপের ইতিহাসের দ্বিতীয় অল ইউরোপিয়ান সেমিফাইনালে অভিন লক্ষ্য নিয়েই মাঠে নামে গেলো দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন ইতালি ও স্পেন। ব্রাজিলের ফোর্তালেজার এস্তাদিও কাস্তেলো স্টেডিয়ামে স্পেনের কাছে গেলো দুই ইউরো হারের শোধ নেওয়ার লক্ষ্য নিয়েই মাঠে নামে আজ্জুরি’রা। আর স্প্যানিশদের লক্ষ্য, অধরা কনফেডারেশন্স কাপের ফাইনাল নিশ্চিত করা।

খেলার শুরুতেই স্প্যানিশদের খেলার ধরন বলে দেয় কেন তারা বিশ্বসেরা। ইতালির ডিফেন্সকে কাপিয়ে দেন পেদ্রো। তবে ছেড়ে কথা বলে নি ইতালিয়ানরাও। বলের দখলে স্পেন এগিয়ে থাকলেও, স্প্যানিশদের ডিফেন্স ভেদ করে বেশ কিছু আক্রমণ করে ৪ বারের বিশ্ব চ্যাম্পিয়ন ইতালি। কিন্তু বেশ কিছু সু্যোগ হাতছাড়া করে কোচ সিজার পানদেল্লির শিষ্যরা।

প্রথমার্ধেই ম্যাচে এগিয়ে যাওয়ার দারুণ কিছু সু্যোগ পায় ইতালি। কিন্তু ম্যাজিও ও ডি রসিকে হার মানতে হয় স্প্যানিশ গোলরক্ষকের কাছে।

আরও পড়ুন

সর্বশেষ