শনিবার, জুলাই ১৩, ২০২৪
প্রচ্ছদপ্রবাসী সময়সময় থাকতে আলোচনায় বসুন, দেরি হলে পথ রুদ্ধ হবে: সুরঞ্জিত

সময় থাকতে আলোচনায় বসুন, দেরি হলে পথ রুদ্ধ হবে: সুরঞ্জিত

ডেস্ক রিপোর্ট (বিডি সময় ২৪ ডটকম)

সময় গড়িয়ে আসলে আলোচনার পথ রুদ্ধ বলে আশঙ্কা প্রকাশ করে বিরোধী দলের উদ্দেশে আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত বলেছেন, আলোচনার সম্ভাবনা ক্ষীণ থেকে ক্ষীণতর হওয়ার আগেই আলোচনায় বসুন। সময় যত দেরি হবে আলোচনার পথ তত রুদ্ধ হবে।

শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

সুরঞ্জিত বলেন, আগামী জাতীয় নির্বাচনের ফলাফল জনগণের উপরই ন্যস্ত থাকবে। সাংবিধানিক ও রাজনৈতিক কাঠামোর মাধ্যমে আলোচনা করে দেশে বিরাজমান রাজনৈতিক সমস্যার সমাধান করা যেতে পারে।

বিরোধীদলী নেতার কাছ থেকে দেশবাসী দায়িত্বশীল বক্তব্য আশা করে দাবি করে তিনি বলেন, সিটি করপোরেশন নির্বাচনের ১১ দিন পর তিনি প্রেসের সামনে এসে বললেন- ‘নির্বাচন সুষ্ঠু হয়নি, কারচুপি হয়েছে’।

এজন্য সুরঞ্জিত খালেদা জিয়াকে প্রশ্ন রেখে বলেন, তাহলে এই নির্বাচন বাতিল করে আবার নির্বাচনে করি, রাজি আছেন?

প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা ড. মসিউর রহমান বলেন, তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা নিরপেক্ষ থাকার নিশ্চয়তা দেয় না। যা বিগত নির্বাচনগুলোতে প্রমাণিত হয়েছে।

এর আগে এক তত্ত্বাবধায়ক সরকার দায়িত্ব নিয়ে জাতীয় নির্বাচনে একটি গোষ্ঠীর পক্ষ নিয়ে ১ কোটি ৩০ লাখ ভুয়া ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করেছিল। যা দেশবাসী জানে বলে মন্তব্য করেন তিনি।

 ধর্মের নামে মিথ্যা, এর চেয়ে পৃথিবীতে আর বড় পাপ নেই উল্লেখ করে তিনি আরো বলেন, দুমুখো সাপ থেকে সাবধান থাকবেন। কারণ এরা শিক্ষাহীন ক্ষমতাকে প্রশ্রয় দেয়। ফলে দেশ পিছনের দিকে অগ্রসর হয়।

ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও সাবেক এমপি হাজী মো. সেলিমের সভাপতিত্বে আলোচনা সভায় অনেকের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির নেতা এড. ইউসুফ হোসেন হুমায়ুন, হুমায়ুন কবির মিজী প্রমুখ।

আরও পড়ুন

সর্বশেষ