সোমবার, মে ২৭, ২০২৪
প্রচ্ছদটপজিএসপি সুবিধা স্থগিতের জন্য সরকার দায়ী: মওদুদ

জিএসপি সুবিধা স্থগিতের জন্য সরকার দায়ী: মওদুদ

ষ্টাফরিপোর্টার (বিডিসময়২৪ডটকম)

যুক্তরাষ্ট্রে বাংলাদেশের তৈরি পোশাকের জিএসপি সুবিধা স্থগিতের জন্য বর্তমান সরকার দায়ী বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমেদ। তিনি বলেন, জিএসপি সুবিধা স্থগিতের সিদ্ধান্ত দেশের অর্থনীতির জন্য বড় ধরনের হুমকি। এর ফলে আমাদের দেশের অনেক পোশাক কারখানা বন্ধ হয়ে যাবে। বেকারত্ব বাড়বে।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। জাতীয়তাবাদী পেশাজীবী পরিষদ ‘জাতীয় নির্বাচনে নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবি ও আজকের রাজনীতি’ শীর্ষক এ আলোচানা সভার আয়োজন করে।

মওদুদ আহমেদ অভিযোগ করে বলেন, ছাত্রলীগ-যুবলীগের টেন্ডারবাজির কারণেই বর্তমান সরকারের পতন হবে।

নোবেল বিজয়ী ড. মুহম্মদ ইউনুস সম্পর্কে বিএনপি নেতা বলেন, ড. ইউনূসকে সারাবিশ্বের মানুষ সম্মান করে। কিন্তু আমাদের সরকার ভারত থেকে নোবেল বিজয়ী এনে অনুষ্ঠান করেন। যা অত্যন্ত দুঃখজনক।

বর্তমান নির্বাচন কমিশনকে নখ-দন্তহীন উল্লেখ করে মওদুদ বলেন, ‘গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলমের প্রার্থীতা প্রত্যাহার করা নিয়ে নির্বাচন কমিশনের কথা বলা প্রয়োজন ছিল। কিন্তু নির্বাচন কমিশন এই ব্যাপারে কোন ভূমিকা পালন করতে পারেনি।’

সংসদে অশালীন বক্তব্য প্রসঙ্গে মওদুদ বলেন, ‘আমরা দীর্ঘদিন পর সংসদে গিয়েছি। এতদিন কেন যাইনি তা দেশের মানুষ জানে। আমরা বলেছিলাম আমাদের নেতানেত্রীদের নিয়ে কোন বাজে মন্তব্য করবেন না। কিন্তু তাদের এক মন্ত্রী প্রথমে বাজে মন্তব্য শুরু করেন। শুধু তাই নয় বেগম খালেদা জিয়া, তারেক রহমান ও তাদের প্রয়াত স্বজনদের নিয়েও কুরুচিপূর্ন বক্তব্য দেন। পরবর্তীতে আমাদের সাংসদরা তার জবাব দিয়েছেন।’

আয়োজক সংগঠনের সভাপতি আবুল কাশেম হায়দারের সভাপতিত্বে এসময় আরও বক্তব্য রাখেন, সাংসদ শাম্মি আক্তার, চলচ্চিত্র পরিচালক চাষী নজরুল ইসলাম প্রমুখ।

আরও পড়ুন

সর্বশেষ