শনিবার, মে ১৮, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনচট্টগ্রাম জেলা আইনজীবী মিতির নির্বাচনে মুজিবুল হক সভাপতি, এনামুল হক সাধারণ সম্পাদক...

চট্টগ্রাম জেলা আইনজীবী মিতির নির্বাচনে মুজিবুল হক সভাপতি, এনামুল হক সাধারণ সম্পাদক

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত আইনজীবী সমন্বয় পরিষদ থেকে সভাপতি নির্বাচিত হয়েছেন অ্যাডভোকেট মুজিবুল হক।  তিনি পেয়েছেন ১০৪১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপি-জামায়াত সমর্থিত ঐক্য পরিষদের প্রার্থী অ্যাডভোকেট মোহাম্মদ কফিল উদ্দিন চৌধুরী পেয়েছেন ১০১৯ ভোট। সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন বিএনপি-জামায়াত সমর্থিত ঐক্য পরিষদের প্রার্থী এনামুল হক।  তিনি পেয়েছেন ১২২২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আওয়ামী লীগ সমর্থিত আইনজীবী সমন্বয় পরিষদের প্রার্থী অ্যাডভোকেট মেজবাহ উদ্দিন চৌধুরী পেয়েছেন ৯০৬ ভোট। ভোট গণনা শেষে মঙ্গলবার গভীর রাতে ফলাফল ঘোষণা করেন তিন সদস্যের নির্বাচন কমিশন।

আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ থেকে অন্যান্য পদে নির্বাচিত প্রার্থীরা হলেন, সহ-সম্পাদক প্রতীক কুমার দেব, অর্থ সম্পাদক পাপড়ী সুলতানা ও তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এস এম সিরাজউদ্দৌলা। এ প্যানেল থেকে নিবার্চিত নির্বাহী সদস্যরা হলেন- মোহাম্মদ মোশারফ হোসেন, এএইচএম রায়হানুল আলম, ফিরোজ উদ্দীন তারেক, মমতাজ বেগম মুক্তা, জিনাত সোহানা চৌধুরী ও মুহাম্মদ দিদারে আলম। ঐক্য পরিষদ থেকে অন্যান্য পদে নির্বাচিতরা হলেন- সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ আবুল কালাম আজাদ, সহ-সভাপতি মোহাম্মদ আফাজুর রহমান, পাঠাগার সম্পাদক শওকত আউয়াল চৌধুরী, সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক হাসান মাহমুদ চৌধুরী। এ প্যানেল থেকে নির্বাহী সদস্য পদে নির্বাচিতরা হলেন- মোহাম্মদ হেলাল উদ্দিন আবু, মাশকুরা বেগম মেরী, মোহাম্মদ রবিউল হোসেন নয়ন ও রফিকুল আলম।

মঙ্গলবার সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত আইনজীবী সমিতি মিলনায়তনে একটানা ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ৩ হাজার ৩৯৮ জন ভোটারের মধ্যে এবার ২ হাজার ৮৫৬ জন আইনজীবী তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন বলে জানিয়েছেন নির্বাচন পরিচালনার দায়িত্বে থাকা মহানগর পিপি অ্যাডভোকেট মোহাম্মদ ফখরুদ্দিন চৌধুরী।

আরও পড়ুন

সর্বশেষ