মঙ্গলবার, মে ২১, ২০২৪
প্রচ্ছদপ্রবাসী সময়জাতীয় পার্টির মহাজোটে থাকা না থাকার সিদ্ধান্ত রমজানের পর

জাতীয় পার্টির মহাজোটে থাকা না থাকার সিদ্ধান্ত রমজানের পর

ডেস্ক রিপোর্ট (বিডি সময় ২৪ ডটকম)

মহাজোটে থাকা না থাকা নিয়ে রমজানের পর চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার কথা ভাবছে জাতীয় পার্টি। এক্ষেত্রে দল ও জনগণের স্বার্থ প্রাধান্য পাবে বলে জানিয়েছেন দলটির মহাসচিব। তবে আনুষ্ঠানিক কোনো ঘোষণা না আসায় এ নিয়ে এখনই চিন্তার কিছু নেই বলে মনে করছে আওয়ামী লীগ। সালাহউদ্দীন সুমনের রিপোর্ট।

গত ১৭ জুন চিকিৎসার জন্য সিঙ্গাপুরে যান বিরোধী দলীয় নেতা ও বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। এর আগে একই হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি হন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। এরপর দেশের রাজনৈতিক অঙ্গণে খালেদা-এরশাদ বৈঠকের জল্পনা-কল্পনা ও নতুন মেরুকরণের গুঞ্জন ওঠে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য লেফটেনেন্ট জেনারেল মাহবুবুর রহমান বলেন, দুজনে যেহেতু একই জায়গায় গেছেন তাই দেখা ও সাক্ষাৎ হতেই পারে।

এ অবস্থায় জাতীয় পার্টির মহাসচিব রুহুল আমিন হাওলাদার বলছেন, আগামী দিনের রাজনৈতিক পরিস্থিতি ও জনস্বার্থ বিবেচনায় মহাজোটে থাকা না থাকা নিয়ে সিদ্ধান্ত নেয়া হবে। তিনি আরো বলেন, রাজনীতিতে তারা কাউকে শত্রু মনে করেন না। দেশ ও জাতীয় পার্টির মঙ্গলের জন্য এই রমজানের পর আলোচনা হতে পারে বলেও জানান।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য নূহ-উল আলম লেনিন জানান, এ নিয়ে এখনই বিচলিত নন তারা।

মহাজোট অক্ষত রেখে জাতীয় পার্টিকে সঙ্গে নিয়েই আগামী নিবার্চনে অংশ নেয়ার ব্যাপারেও প্রত্যয় ব্যক্ত করেন আওয়ামী লীগের এই নেতা।

আরও পড়ুন

সর্বশেষ