শুক্রবার, মে ৩, ২০২৪
প্রচ্ছদরাজনীতিসুশীল সমাজের লোকেরা সমাজের জন্য ক্যান্সার : খাদ্যমন্ত্রী

সুশীল সমাজের লোকেরা সমাজের জন্য ক্যান্সার : খাদ্যমন্ত্রী

সুশীল সমাজকে দেশের ক্যান্সার আখ্যায়িত করে খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, সুশীল সমাজের লোকেরা শুধু উপদেশ দিয়ে থাকেন।এরা সমাজের জন্য ক্যান্সার। এই পরগাছা সুশীল সমাজ নামক ক্যান্সার সমাজ থেকে উপড়ে ফেলতে হবে। রোববার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত ‘বোমা মেরে মানুষ হত্যা, দেশ ও জনগণের বিরুদ্ধে খালেদা জিয়ার প্রতিহিংসার রাজনীতি’ বন্ধের দাবিতে এক সমাবেশে’ প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

কামরুল ইসলাম বলেন, যারা পেট্রোল বোমা মেরে মানুষ হত্যা করে তারা সন্ত্রাসী, তারা মানুষ নয়। এই সব সন্ত্রাসীদের সঙ্গে কোন সংলাপ নয়, এদের সঙ্গে আলোচনার কোন প্রশ্নই উঠে না। তিনি বলেন, সংলাপের কথা বলে যে সকল সুশীল সমাজের লোকেরা আওয়াজ তুলছেন তারা সমাজের জন্য ক্যান্সার। এরা শুধু উপদেশ বন্টন করতে পারে। এই সুশীল সমাজের লোকেরা আহত ব্যক্তিদের কোন সাহায্য সহযোগিতা করতে পারেন না। পারেন শুধু ইন্ধন দিতে। এরা মাঝ পথ দিয়ে হাটে। আর সভা-সেমিনার করে উপদেশ দিয়ে বেড়ায়। এদের ইন্ধনেই গাড়িতে বোমা হামলা হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

মন্ত্রী বলেন, যারা সন্ত্রাসীদের বিরুদ্ধে অবস্থান না নিয়ে সংলাপের কথা বলছেন তারা ১/১১ এর কুশীলব। এদের সমাজ থেকে উৎপাটন করতে হবে। সংলাপ করতে চাইলে আগে মানুষ হত্যা, বোমা হামলা বন্ধ করতে হবে বলেও জানান তিনি। বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানার সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য রাখেন- মহিলা বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।

আরও পড়ুন

সর্বশেষ