সোমবার, এপ্রিল ২২, ২০২৪
প্রচ্ছদপ্রবাসী সময়অর্থমন্ত্রী মুহিতের বক্তব্যের কড়া সমালোচনা করেছেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের

অর্থমন্ত্রী মুহিতের বক্তব্যের কড়া সমালোচনা করেছেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের

ডেস্ক রিপোর্ট (বিডি সময় ২৪ ডটকম)

পদ্মা সেতুর টেণ্ডার আহবানকে কেন্দ্র করে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের বক্তব্যের কড়া সমালোচনা করেছেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের। একই সাথে অর্থমন্ত্রীকে তুলোধুনো করেছেন তিনি।

বৃহস্পতিবার যোগযোগ মন্ত্রণালয়ে সাংবাদিকদের কাছে যোগাযোগমন্ত্রী বলেন, ’বয়সের ভারে অর্থমন্ত্রী অনেক সময় খেই হারিয়ে ফেলেন।’ এসময় তিনি অর্থমন্ত্রী সম্পর্কে ’মেমোরি ডাউন’,’এজ গোজ আপ’ ইত্যাদি শব্দ উচ্চারণ করেন।

এসব মন্তব্য করার কারণ হচ্ছে বুধবার পদ্মা সেতু নির্মাণে যোগাযোগ মন্ত্রণালয়ের দরপত্র আহবানের পরও এই কাজ নিয়ে সংশয় প্রকাশ করেন অর্থমন্ত্রী। ডিসেম্বরের মধ্যে পদ্মা সেতুর কাজ শুরু করা যাবে কিনা তা নিয়ে সংশয় প্রকাশ করে অর্থমন্ত্রী বলেন, ’বর্তমান সরকার যে টাইট সিডিউলের মধ্য দিয়ে যাচ্ছে, এতে করে আগামী ডিসেম্বরের মধ্যে কার্যাদেশ দেয়া সম্ভব হবি কিনা, এ ব্যাপারে আমি নিশ্চিত নই।’

 অর্থমন্ত্রীর বক্তব্যের তীব্র সমালোচনা করে ওবায়দুল কাদের আরও বলেন, ’অর্থমন্ত্রী সাংবাদিকদের কাছে যা বলেছেন, তা উনি এভাবে বলতে পারেন না। এটা টেকনিক্যাল কমিটির বিষয়। টেকনিক্যাল কমিটি এ বিষয়ে বলতে পারে।’

 এছাড়া অর্থমন্ত্রীর বয়স হয়েছে উল্লেখ করে ওবায়দুল কাদের আরো বলেন, ’তার ’এজ গোজ আপ’, ’মেমোরি ডাউন’, এমন আমাদেরও হতে পারে।

তবে পদ্মা সেতুর নির্মাণ কাজ শুরু হওয়া নিয়ে যে অনিশ্চয়তা সৃষ্টি হয়েছে, তা পরোক্ষভাবে স্বীকার করে যোগাযোগমন্ত্রী বলেন, স্টান্টবাজি  করে লাভ নেই, পদ্মা সেতু নির্মাণে সময় লাগবে ৪ বছর। বর্তমান সরকারের বাকি ৪ মাসে পদ্মা সেতুর মূল কাজ শুরু করা সম্ভব নয়।

ওবায়দুল কাদের বলেন,পদ্মা সেতুর মূল কাজের টেন্ডার  হয়েছে। শিগগিরিই ওয়ার্ক অর্ডার দেয়া হবে। তারপর সময়মতো কাজও শুরু হবে।

আরও পড়ুন

সর্বশেষ