শুক্রবার, মে ২৪, ২০২৪
প্রচ্ছদরাজনীতিগণতন্ত্র ও সংবিধানের প্রশ্নে আওয়ামী লীগ কারো সঙ্গে আপস করবে না :...

গণতন্ত্র ও সংবিধানের প্রশ্নে আওয়ামী লীগ কারো সঙ্গে আপস করবে না : সুরঞ্জিত

দেশে এখন সন্ত্রাস বনাম গণতন্ত্রের লড়াই চলছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত। ২৩ জানুয়ারি শুক্রবার দুপুরে রাজধানীর ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, দেশের রাজনীতি বর্তমানে কঠিন সময় পার করছে। কারণ দেশে এখন সন্ত্রাস বনাম গণতন্ত্রের লড়াই চলছে। ফলে স্পষ্টভাবে জাতি একদিকে অন্যদিকে সন্ত্রাস। কিন্তু গণতন্ত্র ও সংবিধানের প্রশ্নে আওয়ামী লীগ কারো সঙ্গে আপস করবে না।  আগামী এক সপ্তাহের মধ্যে দেশের পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক হয়ে আসবে মন্তব্য করে আওয়ামী লীগের এ প্রবীণ নেতা বলেন, জনগণের জানমাল রক্ষা করা সরকারের দায়িত্ব। সরকারকে এ দায়িত্ব পালন করতে হবে।

খালেদাকে সন্ত্রাসের রানী আখ্যা দিয়ে সুরঞ্জিত বলেন, দেশের সব সহিংসতার হুকুমদাতা খালেদা জিয়া। বিএনপির বৈশিষ্ট্য পাল্টে গেছে। খালেদা এখন আর জাতীয়তাবাদী নেত্রী নন। তিনি এখন মোল্লা ওমরের ভূমিকায় অবতীর্ণ হয়েছেন। বঙ্গবন্ধু একাডেমির সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন- ঢাকা মহানগর ‍আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য হাজী মো. সেলিম।

আরও পড়ুন

সর্বশেষ