সোমবার, এপ্রিল ২২, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েছয় দাবিতে চট্টগ্রাম নার্সিং কলেজ শিক্ষার্থীদের কর্মবিরতি ও ক্লাস বর্জন

ছয় দাবিতে চট্টগ্রাম নার্সিং কলেজ শিক্ষার্থীদের কর্মবিরতি ও ক্লাস বর্জন

চট্টগ্রাম নার্সিং কলেজের শিক্ষার্থীরা ছয় দফা দাবিতে চারদিন ধরে ক্লাস বর্জন ও কর্মবিরতি কর্মসূচি পালন করছেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত এ কর্মসূচি পালন করা হবে বলে জানিয়েছেন শিক্ষার্থীরা।

নার্সিং কলেজগুলোর সংগঠন বাংলাদেশ বেসিক গ্র্যাজুয়েট স্টুডেন্ট নার্সেস এসোসিয়েশন (বিবিজিএসএনএ) এ আন্দোলন শুরু করে।

সংগঠনের ছয় দফা দাবি হল ছয় মাস থেকে এক বছর মেয়াদী ইন্টার্নশিপ শিক্ষা চালু,  মাথাপিছু বৃত্তি ভাতা এক হাজার থেকে ৩ হাজার টাকায় উন্নীত করা,  বিশেষ বিসিএস চালুকরণ ও চাকুরির সুনির্দিষ্ট নিয়োগ বিধি প্রণয়ন,  কোর্স শেষে স্নাতকোত্তর শ্রেণিতে ভর্তিসহ উচ্চতর শিক্ষা গ্রহণের সুব্যবস্থা,  পৃথক সেবা অধিদপ্তর গঠন ও ক্লিনিক্যাল প্র্যাক্টিসের সুবিধার্থে ইউনিফর্মের ওপর এপ্রোন প্রদানের অনুমোদন।

বিবিজিএসএনএ চট্টগ্রাম শাখার সভাপতি ফারজানা কাদের সাংবাদিকদের বলেন, ‘ চট্টগ্রামসহ দেশের সাতটি নার্সিং কলেজে আমরা গত ২৩ জুন থেকে এক যোগে আন্দোলন শুরু করেছি।  আমরা প্রধানমন্ত্রী, স্বাস্থ্যমন্ত্রী ও প্রতিমন্ত্রী, সচিব, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকসহ সংশিষ্ট সকলকে স্মারকলিপি দিয়েছি।’

শিক্ষার্থীরা ইতোমধ্যে মানববন্ধন,  অবস্থান ধর্মঘট,  মিছিলসহ নানা কর্মসূচি পালন করেছে। তারা বৃহস্পতিবার চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করবে।

আরও পড়ুন

সর্বশেষ